Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

মাওলানা আজিজুল হকসহ ৩ জন ফের রিমান্ডে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

হেফাজত ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন ও ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমদের বিভিন্ন মেয়াদে ফের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান শুনানি শেষে এ আদেশ দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় সাত দিন, মাওলানা জালাল উদ্দিনের এক মামলায় তিন দিন এবং মাওলাণা জুবায়ের আহমেদের দুই মামলায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সূত্র জানায়, তাদের তিনজনকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় বায়তুল মোকাররমে চলতি বছরের মার্চ মাসে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে, বায়তুল মোকারমে চলতি বছরের মার্চ মাসে হেফাজতের তান্ডবের ঘটনায় পল্টন থানায় করা আরেক মামলার সুষ্ঠু তদন্তের জন্য আজিজুল হক ইসলামাবাদীর দশ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
২০১৩ সালের হেফাজতের তান্ডবের ঘটনায় মতিঝিল থানার করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য মাওলানা জুবায়ের আহমদকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে, ১৭ এপ্রিল মাওলানা জালাল উদ্দিনকে এবং ১৬ এপ্রিল মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারের পর তাদের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ