Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে না চললে মার্কেট বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে দোকান-পাট কিংবা শপিংমলে ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্যবিধি মেনে না চললে মার্কেট বন্ধ করে দেওয়ার হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। মাস্ক না পরলে পুলিশ, সিটি করপোরেশন এবং স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেবে। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, মানুষের জীবন-জীবিকার কথা চিন্তা করে মার্কেট খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। সেখানে কিভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা যায়। গত ২ মে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে এ সংক্রান্ত বেশ কিছু সুপারিশ করা হয়। যা মন্ত্রিসভা বৈঠকে আলোচনা হয়েছে এবং এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী গতকাল থেকেই পুলিশ, সিটি করপোরেশন, ম্যাজিস্ট্রেট ও অ্যাডমিনিস্ট্রেশন মিলে দেশের প্রতিটি মার্কেটে সুপারভাইজ করবে।

সচিব বলেন, কোনো কোনো মার্কেটে ক্রেতা বেশি থাকবে, সেখানে হয়তো পুরোপুরি কন্ট্রোল করা যাবে না, কিন্তু মাস্ক ছাড়া যদি বেশি লোক ঘোরাফেরা করে প্রয়োজনে আমরা সেসব মার্কেট বন্ধ করে দেবো। এ সিদ্ধান্ত পরিস্কার। এ বিষয়ে দোকান মালিক সমিতির লোকজন সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছেন। তারাও এ বিষয়টি নিশ্চিত করবেন।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ চলছে। এরমধ্যে দোকান মালিকদের অনুরোধে ঈদকে সামনে রেখে শর্তসাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট, শপিংমল সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ