Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

১৭ মে থেকে সউদী আরবের সীমানা খুলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

সউদী আরব আগামী ১৭ মে থেকে নাগরিকদের ওপরে বিদেশে ভ্রমণে জারিকৃত নিষেধাজ্ঞা প্রত্যাহার ও স্থল, সমুদ্র ও আকাশ সীমানা উন্মুক্ত করবে। রোববার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, সউদী নাগরিক যারা ভ্রমণের কমপক্ষে দুই সপ্তাহ পূর্বে করোনা ভ্যাকসিনের দুইটি বা অন্তত একটি শট পেয়েছেন, যারা গত ছয় মাসের মধ্যে করোনভাইরাস আক্রান্ত হওয়ার পরে সুস্থ হয়েছেন এবং যাদের বয়স ১৮ বছরের কম, তাদেরকে যাতায়াত করার অনুমতি দেয়া হবে।
কোভিড -১৯ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া শুরু হওয়ার পরে ২০২০ সালের মার্চ থেকে সউদী আরব তার নাগরিকদের জন্য অভ্যন্তরীণ এবং বিদেশে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছিল। একই বছরের জুলাইয়ে দেশটির সীমানা আবার খোলা হয়েছিল তবে নাগরিকদের এখনও যাতায়াতের অনুমতি দেয়া হয়নি।
চলতি বছরের জানুয়ারিতে, কর্তৃপক্ষ জনসাধারণের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞার সমাপ্তি এবং প্রবেশের পয়েন্টগুলি সম্প‚র্ণ পুনরায় খোলার সিদ্ধান্ত ১৭ মে অবধি স্থগিত করে। ফেব্রæয়ারিতে, ক‚টনীতিক এবং চিকিৎসক ব্যতীত ২০ টি রাষ্ট্র থেকে সউদী নাগরিক ব্যাতীত অন্যদের প্রবেশ স্থগিত করা হয়। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ