Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

পেছাতে পারে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১০:০৭ পিএম

সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমীর কারণে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা এক সপ্তাহ পেছানোর চিন্তা করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসি সূত্র জানায়, সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ কারণে ওই তারিখে পরীক্ষা নেওয়া হবে না। এ ক্ষেত্রে পরীক্ষা এক সপ্তাহ পেছাতে পারে।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১৫ অক্টোবর সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দশমী। যদি এটা ঠিক থাকে তাহলে পরীক্ষা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হবে। কারণ, এসব বড় পরীক্ষা সাধারণত শুক্রবার নিতে হয়। তাই আপাতত এক সপ্তাহে পেছানোর চিন্তা-ভাবনা চলছে। পিএসসি সূত্র বলছে, প্রিলিমিনারি পরীক্ষার জন্য তারিখ নির্ধারণ করার সময় বিজয়া দশমীর বিষয়টি এড়িয়ে গেছে। তাই ওই দিনের পরীক্ষা পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে পিএসসি।

কমিশনের সভা শেষে পরীক্ষার তারিখ পুনরায় নির্ধারণ করা হবে। কয়েকটি বিশ্ববিদ্যালয় ও ইউজিসির অনুরোধ এবং করোনার সংক্রমণের কারণে ৪৩তম বিসিএস আবেদনের সময়সীমা দুই দফায় চার মাস বাড়ানো হয়েছে।এ বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন