Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

৯ দিনের রিমান্ডে হেফাজত নেতা মুফতি হারুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০০ এএম

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজাহারের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুনানি শেষে গতকাল সোমবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন এ রিমান্ড মঞ্জুর করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে গত ২৬ মার্চ হাটহাজারীতে হেফাজতের বিক্ষোভে পুলিশের গুলিতে চার জন নিহত হয়। এই ঘটনায় সরকারি বিভিন্ন স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগের দুই মামলা এবং গত বছরের ১৬ সেপ্টেম্বর করা মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তাকে হাটহাজারী থানার ওই তিনটি মামলায় ২১ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এক মামলায় তিনদিন করে নয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত বুধবার রাতে নগরীর লালখান বাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসা এলাকার বাসা থেকে মুফতি হারুন ইজাহারকে গ্রেফতার করে র‌্যাব-৭। পরদিন তাকে হাটহাজারীর তিনটি মামলায় আদালতে পাঠানো হয়। সেখান থেকে তাকে কারাগারে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন