Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীকে মির্জা ফখরুলের ফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ৪:২২ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ফোন করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার (০৩ মে) রাতে মির্জা ফখরুল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ফোন করেন বলে জানা গেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়েছি।’

এর আগে, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নিয়ে যেতে তার পরিবার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করেছে, এমন গুজব ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে বিষয়টি সত্য নয় বলে জানিয়েছেন মির্জা ফখরুল।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্রেও জানা গেছে, আজ সন্ধ্যায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানাতে মির্জা ফখরুল স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছিলেন।

সাবেক এই প্রধানমন্ত্রী বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন।

সোমবার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়।

গত ১০ এপ্রিল করোনা পরীক্ষার পর ৭৫ বছর বয়সী খালেদা জিয়ার সংক্রমণ ধরা পড়ে। শুরুতে তিনি গুলশানে তার ভাড়া বাসা ফিরোজায় ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফ এম সিদ্দিকীর অধীনে চিকিৎসা নিচ্ছিলেন।

এরপর, ২৭ এপ্রিল আবার সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় কিছু পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়ার কথা জানান তার চিকিৎসক। দিবাগত সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি নেওয়া হয়। তাকে কার্ডিওলজিস্ট ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে রাখার কথা তখন জানিয়েছিলেন ডা. এ জেড এম জাহিদ হোসেন।



 

Show all comments
  • Burhan uddin khan ৪ মে, ২০২১, ৪:৪৪ পিএম says : 0
    Former prime minister Khalda Zia being she is a covid'19 patient, if medical board decided to send her abroad for higher treatment, So, we hope govt.might consider as humanitarian background...May the Almighty Allah save her life...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ মে, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ