Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

পুরোপুরি নেভেনি সুন্দরবনের আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১১:২৩ এএম

২২ ঘণ্টা পার হলেও পুরোপুরি নেভেনি সুন্দরবনে লাগা আগুন। এখনো অল্প কিছু এলাকায় ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে দ্বিতীয় দিনের মতো আগুন নেভাতে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস, বনবিভাগ ও স্থানীয় গ্রামবাসী।

তবে বনে কীভাবে আগুন লাগল তা এখনো নিশ্চিত করে বলতে পারেনি বনবিভাগ। আগুনের ঘটনায় বনবিভাগের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি মঙ্গলবার সকাল থেকে তাদের তদন্ত কাজ শুরু করেছে।

সোমবার বেলা এগারোটা নাগাদ সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি টহল ফাঁড়ি এলাকার ২৪ নম্বর কম্পার্টমেন্টে এই আগুনের ঘটনা ঘটে।

সোমবার সন্ধ্যায় সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিনকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন বনবিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. মঈনুদ্দিন খান।

তদন্ত কমিটির প্রধান সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিন বলেন, সুন্দরবনে লাগা আগুন নেভাতে দ্বিতীয় দিনের মতো কাজ শুরু হয়েছে। বাগেরহাট ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, বনবিভাগ ও স্থানীয় গ্রামবাসীকে সাথে নিয়ে আগুন নেভানোর কাজ চলছে।



 

Show all comments
  • Dadhack ৪ মে, ২০২১, ১১:৪৪ এএম says : 0
    O'Allah save our Sunderban. Ameen.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ