Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাঈদীর মুক্তি চাওয়ার অভিযোগে গ্রেপ্তার রুবেল বড়ুয়ার জামিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১:২৯ পিএম

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তি নিয়ে চট্টগ্রামে গোপন বৈঠকের অভিযোগে গ্রেপ্তার রুবেল বড়ুয়া নয়নকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। মঙ্গলবার (৪ এপ্রিল) প্রধান বিচারপতিসহ ৬ বিচারপতির আপিল বেঞ্চ তাকে জামিন দেয়।

এদিন জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সেলিনা আক্তার চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন সমরেন্দ্রনাথ বিশ্বাস।

আইনজীবী সেলিনা আক্তার জানান, গত বছরের ১২ মে গোপন বৈঠকের অভিযোগে নয়নকে গ্রেপ্তার করে চট্টগ্রামের পাঁচলাইশ থানা পুলিশ। মামলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট তাকে জামিন দেন। কিন্তু রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার আদালত ওই জামিন স্থগিত করে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। মঙ্গল আপিল বিভাগ শুনানি শেষে তার জামিন মঞ্জুর করে।

এই মামলার বিবরণ থেকে জানা যায়, যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্ত করতে চট্টগ্রামের লোহাগাড়ায় ১৭ মামলার আসামি বিধান বড়ুয়ার সহযোগী রকি বড়ুয়ার বাড়িতে গোপন বৈঠকের খবর পায় গোয়েন্দা সংস্থা।

আর সেই বৈঠকে সাঈদীর ছেলে মাসুদ সাঈদী, মাওলানা তারেক মনোয়ার, রকি বড়ুয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি গোয়েন্দারা জানতে পারেন।

পরবর্তীতে গত বছরের ১২ মে পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়াসহ ৭ জনকে গ্রেপ্তার করে র‍্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ