Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

লবনের সঙ্কট থাকবে না -তোফায়েল আহমেদ

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : লবণের সঙ্কট আর থাকবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ‘অল্প কয়েকদিনের মধ্যে লবণের দাম স্বাভাবিক পর্যায়ে নেমে আসবে। ঈদের আগে দেড় লাখ টন লবণ আমদানি করা হয়েছে।
ঈদের তিন দিন আগে আরও এক লাখ টন লবণ আমদানির অনুমতি দেওয়া হয়েছে। গতকাল সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে নিজ দফতরে মন্ত্রী এসব কথা বলেন। এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাাহ আল মামুন উপিস্থিত ছিলেন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেন, আমরা আশা করছি, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ হবে দারিদ্রমুক্ত দেশ। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের দারিদ্র্যতার হার ১০ শতাংশের নিচে নেমে আসবে। ইতোমধ্যে আমরা এই হার ২২ শতাংশে আনতে সক্ষম হয়েছি। তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রীর যে কর্মসূচি, তা বিশ্বের মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। তিনি আরো বলেন, অতীতের তুলনায় মানুষের মধ্যে কোরবানি দেওয়ার সক্ষতা বেড়েছে। বাংলাদেশর রাজনৈতিক, সামাজিক ও অর্থনেতিক অবস্থার উন্নতি হয়েছে। ‘টঙ্গীতে কারখানায় দুর্ঘটনা ছাড়া আর কোথাও কোনও দুর্ঘটনা ঘটেনি। আর টঙ্গীর দুর্ঘটনায় যাদের গাফিলতি ছিল, তাদের অবশ্যই সাজা পেতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ