Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড়ি যেতে চাওয়ায় শিশু গৃহকর্মীর ওপর বর্বরতা

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বি এম হান্নান, চাঁদপুর থেকে : গাজীপুরের জয়দেবপুরে গৃহকর্মীর কাজ করতে গিয়ে চাঁদপুরের এক শিশু বর্বর কায়দায় নির্মম নির্যাতনের শিকার হয়েছে। সারা দেহে ক্ষত নিয়ে শিশু জান্নাতুল ফেরদৌস (৯) বর্তমানে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। পুলিশ শিশু নির্যাতনকারী গৃহকর্ত্রী মনি বেগমের ভগ্নিপতি মোস্তফা সরদারকে আটক করেছে। সেই সাথে হাইমচর থানায় জিডি করে আটক মোস্তফা সরদারকে গাজীপুরের জয়দেবপুর থানায় পাঠানো হয়েছে। সেখানেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ নিশ্চিত করেছে।
হাইমচর উপজেলার আলগী ইউপির নয়ানী বাংলা বাজার এলাকার বাসিন্দা হতদরিদ্র মন্টু মাতাব্বরের মেয়ে জান্নাতুল ফেরদৌসকে প্রায় এক বছর আগে গৃহকর্মীর কাজে পাঠানো হয়। থাকা-খাওয়া শেষে মাসে নগদ ৫শ’ টাকা দেয়া হবে এই চুক্তিতে ৯ বছরের জান্নাতুলকে গাজীপুরের জয়দেবপুরে নিয়ে যায় প্রতিবেশী মোস্তফা সরদার। জয়দেবপুরে বসবাসরত মোস্তফার শ্যালিকা স্কুল শিক্ষিকা মনি বেগমের বাসায় রাখা হয়। মনি বেগমের স্বামী ওমর ফারুক বিমানবন্দরে কর্মরত।
হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় জান্নাতুল ফেরদৌস জানায়, সেখানে কিছুদিন থাকার পর বাড়ি যেতে চাইলে শুরু হয় তার নির্যাতন। এরপর নিয়মিত তাকে গৃহকর্ত্রী মনি বেগম মারধর করতো। গত ৩/৪ মাস যাবত তার ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। তাকে বিদ্যুতের তার দিয়ে মারধর ও গরম খুন্তি দিয়ে ছ্যাকা দেয়া হত প্রায়ই। এক পর্যায়ে জান্নাতুল ফেরদৌস গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে কৌশলে রাতে রক্তাক্ত অবস্থায় বাড়িতে নিয়ে আসেন মোস্তফা সরদার। গত ৫/৬ দিন যাবত তাকে গোপনে চিকিৎসা দেয়ার চেষ্টা করে মোস্তফা সরদার। বিষয়টি জানাজানি হলে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা বেগতিক দেখে পুলিশকে জানায় হাসপাতাল কর্র্র্তৃপক্ষ।
এ দিকে গতকাল চাঁদপুর জেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় শিশু জান্নাতুল ফেরদৌসকে বর্বর কায়দায় নির্যাতনের বিষয়টি নিয়ে আলোকপাত করা হয়। তারপরই ব্যবস্থা নেন অতিরিক্ত পুলিশ সুপার। মোস্তফা সরদারকে পুলিশ আটক করেছে, সেখানেই মামলা দায়ের করা হবে।
চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার দুপুরে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু জান্নাতকে দেখতে যান। তিনি উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তির জন্য জান্নাতকে নিয়ে আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়ি যেতে চাওয়ায় শিশু গৃহকর্মীর ওপর বর্বরতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ