Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

হাটহাজারীতে আরো ২ হেফাজত কর্মী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ৭:২৪ পিএম

চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের আরও দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন মিজানুর রহমান ও শাহাদাত হোসেন। মঙ্গলবার আদালতের আদেশে তাদের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

চট্টগ্রাম জেলা আদালত পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির জানান, হাটহাজারীর মামলায় গ্রেফতার দুজনকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে হাজির করা হয়। বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে গত ২৬ মার্চ হাটহাজারীতে বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। বিক্ষোভে পুলিশের গুলিতে চারজন নিহত হয়। এর প্রতিবাদে অবরোধ ও হরতালে ভাঙচুরের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ মোট ১০টি মামলা করেছে।

একইদিন পটিয়া থানায় হামলার অভিযোগে আরও দুটি মামলা করে পুলিশ। এ ১২টি মামলায় এ পর্যন্ত দুইজন কেন্দ্রীয় নেতাসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত কর্মী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ