Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালথায় তিন মুক্তিযোদ্ধার মৃত্যু

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ১২:০১ এএম

ফরিদপুরের সালথা উপজেলায় এক দিনে তিন বীর মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত সোমবার তারা ইন্তেকাল করেন। জানা যায়, বার্ধক্যজনিত কারণে উপজেলার ভাওয়াল গ্রামের বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান (৭২) গত সোমবার ভোররাতে নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

অন্যদিকে, বার্ধক্যজনিত কারণে একই রাতে উপজেলার কাকিলাখোলা গ্রামের মহিউদ্দিন মাতুব্বর (৭৪) নামে আরেক বীর মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেন। এদিকে, সোমবার বিকালে উপজেলার রাহুতপাড়া গ্রামের নুরুল হক (৭৫) নামের অপর বীর মুক্তিযোদ্ধা ইন্তেকাল করেন। মৃত্যুকালে তারা স্ত্রী-সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে আতিকের লাশ উপজেলার শিহিপুর কবরস্থানে দাফন করা হয়। একই দিনের মহিউদ্দীনের লাশ উপজেলার বোয়ালিয়া কবরস্থানে দাফন করা হয়। এছাড়া উপজেলার রসুলপুরের রাহুতপাড়ার বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন হয়। তাদের মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপিসহ স্থানীয় নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ