Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পৃষ্ঠপোষক পেলো কৃষ্ণারা কিশোরীদের দায়িত্ব নিলো বাফুফে

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডাকে সাড়া দিয়ে এগিয়ে এসেছে বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। গতকাল বিকালে প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে এ বিষয়ে প্রাথমিক আলোচনা সারেন। কিন্তু চূড়ান্ত কিছু না হওয়া পর্যন্ত দু’পক্ষ এ বিষয়ে মুখ খুলতে নারাজ। তবে বাফুফে সূত্র জানায়, সবকিছু ঠিক থাকলে ক’দিনের মধ্যেই অনূর্ধ্ব-১৬ মহিলা দলের জন্য একটি সুখবর আসছে।
এদিকে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বকে সামনে রেখে আজ থেকেই ক্যাম্প শুরু করছে বাফুফে। মতিঝিলস্থ বাফুফে ভবনে শুরু হবে এই ক্যাম্প। বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বাংলাদেশ কিশোরী দল আগামী বছরের সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠেয় আট জাতি টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলবে। তাদের প্রস্তুতিতে যাতে কোন ব্যাঘাত না ঘটে এ লক্ষ্যে লাল-সবুজ অনূর্ধ্ব-১৬ কিশোরী দলের মেয়েদের সব দায়িত্বভার নিচ্ছে বাফুফে। গতকাল এমনটাই জানালেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি জানান, আজ (শুক্রবার) থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে জাতীয় কিশোরী দলের ২৩ সদস্যকে নিজ তত্ত¡াধানে রাখছেন তারা।
এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শেষে গত ৭ সেপ্টেম্বর চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ময়মনসিংহের কলসিন্দুরের ৯ সদস্যকে লোকাল বাসে করে বাড়ি পাঠায় বাফুফে। এতে ফুটবলারদের নানা প্রতিকূলতার মুখোমুখি হতে হয়। যে কারণে বাফুফের বিরুদ্ধে মিডিয়াতে সমালোচনার ঝড় ওঠে। আর এতে অনেকটা নড়েচড়ে বসে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। যে কারণে আজ থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে কিশোরীদের নিজ দায়িত্বে নিচ্ছে তারা। এ প্রসঙ্গে আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা কিশোরী খেলোয়াড়দের জন্য মাইক্রোবাসের ব্যবস্থা করেছি, তারা এবার একা আসবে না। সঙ্গে তাদের অভিভাবক বা তাদের প্রতিনিধি থাকবেন। তাদেরকে ঢাকায় আনতে যে অর্থ ব্যয় হবে তার সবটাই বহন করবো আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৃষ্ঠপোষক পেলো কৃষ্ণারা কিশোরীদের দায়িত্ব নিলো বাফুফে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ