Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১, ০৩ জৈষ্ঠ্য ১৪২৮, ০৪ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উইজডেনের দলে নেই কোহলি-বাবর

টেস্ট চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ১২:০০ এএম

সময়ের সেরা ব্যাটসম্যানদের সংক্ষিপ্ত তালিকায় তাদের নাম থাকবে অবধারিতভাবেই। কিন্তু সেই বিরাট কোহলি ও বাবর আজমেরই জায়গা হয়নি উইজডেনের বেছে নেওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা দলে।
টেস্ট চ্যাম্পিয়নশিপের বাকি আর মাত্র ১টি ম্যাচ। ভারত বনাম নিউজিল্যান্ড ফাইনালেই নির্ধারিত হয়ে যাবে টেস্টের বিশ্বচ্যাম্পিয়ন হবে কারা। ফাইনালের আগে উইজডেন ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা দল বেছে নিয়েছে। এগারো জনের দলে নেই ভারত অধিনায়ক বিরাট কোহলি, ইংল্যান্ড অধিনায়ক জো রুট এবং পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও।
উইজডেনের বাছাই করা দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে। অধিনায়ক ছাড়াও ফাইনালিস্ট নিউজিল্যান্ড থেকে এই দলে সুযোগ পেয়েছেন অলরাউন্ডার কাইল জেমিসন। তবে অপর ফাইনালিস্ট ভারতের তিনজন ক্রিকেটার রয়েছেন এগারো জনের দলে। তিনজনের মধ্যে সব থেকে উল্লেখযোগ্য নাম ঋশভ পন্ত, যার হাতে উইকেটকিপিংয়ের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। বাকি দুই ভারতীয় হলেন-ওপেনার রোহিত শর্মা এবং স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।
সেরা একাদশ : রোহিত শর্মা, দিমুথ করুনারতেœ, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, ঋশভ পন্ত, কাইল জেমিসন, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স ও স্টুয়ার্ট ব্রড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইডডেন
আরও পড়ুন