Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১, ০৩ জৈষ্ঠ্য ১৪২৮, ০৪ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশে ফিরে ‘হোম’ কোয়ারেন্টিনে মুমিনুলরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ১২:০০ এএম

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের বাধ্যবাধকতায় শেষ পর্যন্ত যেতে হলো না বাংলাদেশ দলকে। শ্রীলঙ্কা থেকে ফেরা দলের সবাই তিন দিনের হোম কোয়ারেন্টিনে থেকেই পাবেন মুক্তি। শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ শেষে চার্টার্ড ফ্লাইটে গতকাল বিকেল চারটা নাগাদ ঢাকায় পা রাখে বাংলাদেশ দল। কলম্বো থেকে ফ্লাইট যখন রওনা হয়, তখনও বিসিবি নিশ্চিত ছিল না, ফেরার পর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে নাকি হোম কোয়ারেন্টিনে।
সা¤প্রতিক কোভিড পরিস্থিতির প্রেক্ষিতে সরকার কঠোর অবস্থান নেওয়ায় এই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দল বিমানবন্দরে আসার পর চ‚ড়ান্ত সিদ্ধান্ত দেবে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে শেষ পর্যন্ত তারা ঢাকায় আসার আগেই সিদ্ধান্ত হয়ে যায়। শ্রীলঙ্কায় জৈব-সুরক্ষা বলয়েই খেলেছে দল। সেখানে সবশেষ কোভিড পরীক্ষায় নেগেটিভ হন সবাই। যদি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হতো, সেই প্রস্তুতিও নিয়ে রেখেছিল বিসিবি। একটি হোটেল ঠিক করে রাখা হয়েছিল। গতকাল সকালে বিসিবির আবেদনে সাড়া দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশ দলের ক্রিকেটার-কর্মকর্তাদের হোম কোয়ারেন্টিনের অনুমতি দেয়। বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘আমাদের অনুরোধে তারা বিষয়টি পুনর্বিবেচনা করেছে। দলের সবাই হোম কোয়ারেন্টিনে গেছে।’ তবে এই হোম কোয়ারেন্টিনটা হবে ১৪ দিনের। শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০তে হেরে এসেছে দল। তাদের সামনের সিরিজও লঙ্কানদের বিপক্ষেই, এবার দেশের মাটিতে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরুর সম্ভাব্য তারিখ ২৩ মে।
করোনার হানায় বাতিল করোনা তহবিল সংগ্রহের ম্যাচ
স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কায় সাবেক এক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় করোনার তহবিল গঠনের লক্ষ্যে আয়োজিতব্য ম্যাচ বাতিল হয়েছে। ম্যাচটি পরবর্তী সময়ে মাঠে গড়াবে কি না, বা গড়ালেও কবে গড়াবে তা জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।
গতকাল সনথ জয়াসুরিয়ার নেতৃতে শ্রীলঙ্কা গ্রেট একাদশ ও দাসুন শানাকার নেতৃতে টিম শ্রীলঙ্কার মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ম্যাচের আগে করোনা পরীক্ষা করে জানা যায়, এই ম্যাচের খেলোয়াড় ও সাবেক লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা নিজেই করোনা আক্রান্ত। এরপর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ম্যাচটি বাতিল ঘোষণা করে। এসএলসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘দেশের মানুষের পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা চিন্তা করে এই ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে।’ জয়াসুরিয়ার নেতৃত্বে গ্রেট একাদশে খেলার কথা অরবিন্দ ডি সিলভা, হাসান তিলকারতেœ, ফারভেজ মাহরুফ, উপুল চন্দনা, নুয়ান কুলাসেকারা, থিলিনা তুষারা, ধামিকা প্রসাদ, চামারা সিলভা, মালিন্দা ওয়ার্নাপুরা, ইন্দিকা ডি সারাম, জিহান মোবারক এবং সামান জয়ন্তের।
শ্রীলঙ্কায় বর্তমানে করোনার তৃতীয় ঢেউ চলছে। সংক্রমণের বৃদ্ধি ঠেকাতে গত রোববার থেকে দেশটির বিভিন্ন জায়গায় লকডাউন জারি করা হয়েছে। দেশটির ক্রিকেট অঙ্গনেও অনেকটা স্থবিরতার শঙ্কা রয়েছে। সদ্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে গতকালই ঢাকায় ফিরে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে গেছে বাংলাদেশ দল।

 

এছাড়া বর্তমান ক্রিকেটারদের নিয়ে গড়া টিম শ্রীলঙ্কায় শানাকার নেতৃত্বে খেলার কথা ছিল কুশল পেরেরা, অভিষকা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, ইসুরু উদানা, রমেশ মেন্ডিস, সাডিরা সামারাউইকরামা, থিসারা পেরেরা, পাথুম নিশাঙ্কা, চামিকা করুনারতেœ, লক্ষণ সান্দাকান, রোশেন সিলভা, আসিথা ফার্নান্দো ও বিজয়াকান্ত বিজাসকান্ত। এদের মধ্যে পেরেরা অবশ্য সোমবার অবসরের ঘোষণা দিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন