Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১, ০৩ জৈষ্ঠ্য ১৪২৮, ০৪ শাওয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে যা বললেন অ্যাটর্নি জেনারেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৪:০৮ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ নেওয়া প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে কি না, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নেবে। মঙ্গলবার সুপ্রিম কোর্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘আমি মনে করি, সরকারকে এ বিষয়ে আদালতে আসতে হতে পারে। কারণ, সরকার এটি (জেল সাজা স্থগিত করেছে) ফৌজদারি কার্যবিধি ৪০১ এর অধীনে করেছে। তবুও, প্রাসঙ্গিক দলিল ও আইন না দেখে, আমি এ বিষয়ে বিস্তারিত বলতে পারব না। তিনি আরও বলেন, ‘তার (খালেদা) জন্য কী চিকিৎসা প্রয়োজন এবং দেশে প্রয়োজনীয় চিকিৎসা সম্ভব কি না, তাসহ সব বিষয় বিবেচনা করেই সরকার এ সিদ্ধান্ত নেবে।’

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে সিঙ্গাপুর নিতে চায় তার পরিবার। করোনা আক্রান্ত খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়েছে। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সোমবার বিকাল সাড়ে ৪টায় তাকে সিসিইউতে নেওয়া হয়।

১১ এপ্রিল করোনা শনাক্ত হওয়ায় থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয় তার। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল কিন্তু ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সিটি স্ক্যান (চেস্ট), হৃদযন্ত্রের কয়েকটি পরীক্ষা করা হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন তিনি। ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়।



 

Show all comments
  • Musleh Uddin ৫ মে, ২০২১, ৯:৩৬ এএম says : 0
    জনগণ যদি সচেতন না হয় সরকারের পক্ষে করুণা পরিস্থিতি সামাল দেওয়া মোটেই সম্ভব নয়। রাষ্ট্রের প্রতিটি নাগরিক এ ব্যাপারে সরকারকে সহযোগিতা করতে হবে। সকল পত্রিকার মালিক, মিডিয়ার মালিক , সাংবাদিক, লেখক, সমাজকল্যাণ বিশারদ, রাষ্ট্রযন্ত্রের সব সেক্টর নিজ নিজ অবস্থান থেকে সর্বোচ্চ দায়িত্ব পালন করতে হবে। সামাজিক দূরত্ব, মাস্ক ব্যবহার ও স্যানিটাইজার ব্যবহারের জন্য কঠোর আইন প্রয়োগ করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ