Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

কেমন গেলো ক্রিকেটারদের ঈদ?

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:০৯ এএম, ১৬ সেপ্টেম্বর, ২০১৬

স্পোর্টস রিপোর্টার : ঈদ-উল-আযহার ১১ দিনের ছুটিতে আছেন জাতীয় দলের ক্রিকেটাররা। আর এই ছুটিতে সবাই চলে গেছেন নিজ নিজ গ্রামের বাড়িতে। পরিবার পরিজন, বন্ধু-বান্ধবদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন সকলেই। ঈদের নামাজ পড়েছেন এলাকার ঈদগাহ ময়দানে। বাংলাদেশ সংক্ষিপ্ত ফরমেটের জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ঈদের ছুটিতে পরিবার নিয়ে প্রতিবারের মতো চলে যান নড়াইলে। কেন্দ্রীয় পৌর ঈদগাহে পরিবারের সদস্যদের সাথে ঈদের নামাজ আদায় করেন ম্যাশ। সঙ্গি তখন কন্যা ও পুত্রও। নামাজ শেষে মাশরাফি সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। এরপর ঈদগাহ থেকে শহরের পৌর কবরস্থানে গিয়ে আত্মীয়-স্বজনদের কবর জিয়ারত করেন এই ক্রিকেটার।
দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান গ্রামের বাড়ি মাগুরায় এবারে ঈদ উদযাপন করেন। সহধর্মিনী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অউব্রিকে নিয়ে শুক্রবার ঢাকা থেকে মাগুরায় পৌঁছান তিনি। আজ সকালে মাগুরা শহরের জর্জ কোট মসজিদে ঈদের নামাজ আদায় করেন সাকিব। সাথে ছিলো সাকিবকন্যা। এরপর নামাজ শেষে আত্মীয় স্বজন, প্রতিবেশী ও ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এই ক্রিকেটার।
ঈদের ছুটিতে জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম গ্রামের বাড়ি বগুড়া চলে যান বেশ কদিন আগেই। আজ সকালে বগুড়া শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে পরিবারের সদস্যদের সাথে নিয়ে ঈদের নামাজ আদায় করেন মুশফিক। নামাজ শেষে আত্মীয়-স্বজন, প্রতিবেশী, বন্ধুদের সাথে ঈদের কোলাকুলি ও কুশল বিনিময় করেন এই ক্রিকেটার।
এদিকে ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি ভক্তদের ঈদের শুভেচ্ছা জানান মুশফিক পাশাপাশি ঈদ আনন্দে সচেতন হবার পরামর্শ দেন। তিনি বলেন, ‘ঈদ আনন্দের, আসুন আমরা সবাই মিলে পরিবার আত্মীয়-স্বজন, গরীব-মিসকিনদের সঙ্গে নিয়ে ঈদের আনন্দটা ভাগাভাগি করি। আর কোরবানি দেওয়ার সময় অবশ্যই লক্ষ লাখবেন, পশুর রক্ত ও ময়লা-আবর্জনা অবশ্যই পরিষ্কার করবেন। মাটিতে পুঁতে ফেলুন, না হয় পানি দিয়ে ধুয়ে ফেলুন।’
দেশসেরা ওপেনার তামিম ইকবাল ঈদ উৎযাপন করেছেন জন্মস্থান চট্টগ্রামে। শুক্রবার ছেলে আরহাম ও স্ত্রী আয়েশাকে নিয়ে চট্টগ্রামে গেছেন তিনি। তামিমের ছেলে আরহাম এবারেই প্রথম চট্টগ্রামে ঈদ করলেন।
ক্রিকেটার তাসকিন আহমেদ ঢাকাতেই পরিবারের সাথে ঈদ উৎযাপন করেছেন। সবাইকে তিনি ঈদের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘ঈদ-উল-আযহায় আপনাদের এই ত্যাগ সর্বশক্তিমান কাছে প্রশংসিত হোক। আপনাদের প্রার্থনা কবুল হোক বিধাতার কাছে। সবাইকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা রইল।’ এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি এসে সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বোলিং অ্যাকশন পরীক্ষার ভালো ফলাফলের জন্য দোয়া চান তাসকিন।
এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির আহমেদ, এনামুল হক বিজয়, নাসির হোসেন তাদের ফেসবুকে ছবি পোস্ট করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানান।
ঈদের ছুটি শেষে ১৮ সেপ্টেম্বর থেকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য আবার জাতীয় দলের ক্যাম্প শুরু হবে।



 

Show all comments
  • rabbi ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:১৮ পিএম says : 0
    Mash fighter the king
    Total Reply(0) Reply
  • sakir ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:১৮ পিএম says : 0
    agami serise valo korte hobe
    Total Reply(0) Reply
  • ameen ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:১৯ পিএম says : 0
    rubel k dole firiye nite hobe
    Total Reply(0) Reply
  • shami ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:২০ পিএম says : 0
    mushfiq, superman of north bengal
    Total Reply(0) Reply
  • keya ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:২০ পিএম says : 0
    tamim vabi k hijabe dekhe valo laglo
    Total Reply(0) Reply
  • bublee ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১:২৪ পিএম says : 0
    tamim vabi k ovibandon
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।