Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল কিয়েভে উয়েফার নতুন সভাপতি চেফেরিন

প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ¯েøাভেনিয়ার আলেকসান্দের চেফেরিন। এথেন্সে উয়েফার কংগ্রেসে ¯েøাভেনিয়ার ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান চেফেরিন ৪২টি ভোট পান, যেটা তার ডাচ প্রতিদ্ব›দ্বী মাইকেল ফন প্রাখের চেয়ে ২৯ ভোট বেশি।
গত বছর ফুটবলে সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ হওয়ার পর সভাপতির পদ থেকে সরে দাঁড়ানো মিশেল প্লাতিনির জায়গা নিলেন ৪৮ বছর বয়সী চেফেরিন। প্লাতিনির সভাপতিত্বের মেয়াদ ছিল ২০১৯ সাল পর্যন্ত। চেফেরিন এই সময় পর্যন্ত সভাপতির দায়িত্বে থাকবেন। উয়েফার সভাপতি হতে পেরে দারুণ খুশি চেফেরিন, ‘এটা আমার কাছে অনেক কিছু। আমার ছোট আর সুন্দর ¯েøাভেনিয়া এর জন্য খুব গর্বিত। আমি আশা করি, এক সময় আপনারাও আমাকে নিয়ে গর্বিত হবেন।’
একই দিন দির্ধারিত হয়েছে, ২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ইউক্রেনের কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে। ইউক্রেনের ফুটবল ফেডারেশনের প্রধান আন্দ্রি পাভেলকো জানান, এথেন্সের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ৭০ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে এর আগে ২০১২ সালে ইউরোর ফাইনাল হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।