Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ইরাকি স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ৩:১৫ পিএম

ইরাকের রাজধানী বাগদাদে হাসপাতালে অগ্নিকাণ্ডের বহু হতাহতের ঘটনায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমি পদত্যাগ করেছেন। ইবনে আল খাতিব নামে ওই হাসপাতালটির করোনা ইউনিটে গত ২৪ এপ্রিল অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর আনাদোলুর।

সরকারি এক বিবৃতিতে বলা হয়, গতকাল মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমি তার পদত্যাগপত্র জমা দেন। দেশটির প্রধানমন্ত্রী মুসতাফা আল-কাদিমি স্বাস্থ্যমন্ত্রীর ওই পদত্যাগপত্র গ্রহণ করেছেন। অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত কমিটি কাজ শুরু করার পর স্বাস্থ্যমন্ত্রী হাসান আল-তামিমি তার পদত্যাগপত্র জমা দেন।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বাগদাদের ইবনে আল-খাতিব হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরিত হয়ে হাসপাতালটিতে আগুন ধরে যায়। এতে ৮৫ জনের মৃত্যু ঘটে। এ ঘটনায় আহত হন আরও ১১০ জন। ঘটনার ১০ দিন পর স্বেচ্ছায় পদত্যাগ করলেন হাসান আল-তামিমি।

দুর্ঘটনার পরপরই ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-খাদেমি বেশকিছু কর্মকর্তাসহ দেশটির স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করেন। মঙ্গলবার এই স্থগিতাদেশ তুলে নেন তিনি। তবে এর পরপরই স্বেচ্ছায় পদত্যাগ করেন হাসান আল-তামিমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ