Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

রাজধানীতে নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর মাতুয়াইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তাদের একজন সাকিব আহমেদ চৌধুরী ওরফে জাকি এবং অন্যজন বয়সে কিশোর। তাদের কাছ থেকে দুটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্র জানায়, গ্রেফতার হওয়া জঙ্গিরা ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য মাতুয়াইলে অবস্থান করছিলেন। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রাণিত হয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, গ্রেফতার হওয়া ব্যক্তিরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতাদের বিভিন্ন স্তরের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতেন। সাকিব সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রিল্যান্সিং কাজে যুক্ত ছিলেন। আর ওই কিশোর সিলেট সরকারি প্রাথমিক পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী।

কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশনের এসি আতিকুল ইসলাম বলেন, গ্রেফতার হওয়া দুই নব্য জেএমবির সদস্যকে কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে পূর্বে করা একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবির সদস্য গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ