Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্যাগের সাথে সুনিতার প্রাণটাই কেড়ে নিল ছিনতাইকারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০১ এএম

শুধু ব্যাগই নয়, ব্যাগের সাথে সুনিতার জীবনটাই কেড়ে নিল ছিনতাইকারীরা। রাজধানীর কমলাপুর এলাকায় ছিনতাইকারীর হ্যাঁচকা টানে রিকশা থেকে পড়ে সুনিতা রানী দাস (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুনিতা রানী মারা যান।
এর আগে ভোর ৬টার দিকে কমলাপুর বিআরটিসি বাস ডিপোর চলন্ত রিকশা থেকে পড়ে গুরুতর আহত হন সুনিতা রানী। রাস্তায় পড়ে তিনি মাথায় আঘাত পান। সুনিতার বাবার বাড়ি পুরান ঢাকার নারিন্দা এলাকায়, শ্বশুর বাড়ি টাঙ্গাইলে। স্বামী সুজন চন্দ্র দাস ও তিন ছেলেকে নিয়ে তিনি মুগদা গোপীবাগ ঋষিপাড়ায় থাকতেন এবং মুগদা বৌদ্ধ মন্দিরে পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতেন।

সুনিতার ছেলে সুমন চন্দ্র দাস জানান, গতকাল ভোর ৬টার দিকে সুনিতা রানী তার বড় বোনের ছেলে সুজিতকে নিয়ে রিকশায় বৌদ্ধমন্দিরে যাচ্ছিলেন। কমলাপুর এলাকায় পৌঁছালে একটি প্রাইভেটকার থেকে ছিনতাইকারী সুনিতার ভ্যানিটি ব্যাগ ধরে হ্যাঁচকা টান দেয়। রিকশা থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান সুনিতা। আহত অবস্থায় সুজিত ঋষিপাড়ার বাড়িতে নিয়ে আসে। তার পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। মতিঝিল থানার ওসি ইয়াসিন আরাফাত খান বলেন, পুলিশ প্রাইভেটকারটি শনাক্ত এবং ছিনতাইকারীদের আটক করার চেষ্টা করছে।

স্বজনরা জানান, গতবছর ছিনতাইকারীর কবলে পড়ে কানের দুল হারান পরিচ্ছন্নতাকর্মী সুনিতা। কিন্তু এবার জীবনটাই দিতে হলো ছিনতাইকারীর হাতে তাকে।
সুনিতার ভাগ্নে সুজিত দাস জানান, আমি আর আমার মাসি সকালে শান্তিনগর যাচ্ছিলাম। মতিঝিল বাস ডিপোর কাছে পৌঁছালে একটি প্রাইভেটকার থেকে মাসির ভ্যানিটি ব্যাগ ধরে টান দেয় ছিনতাইকারী। এ সময় মাসি রিকশা থেকে ছিটকে পড়ে আহত হন।পরে তাকে প্রথমে মুগদা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে একটি স্থানীয় হাসপাতালে নেই। এরপর ঢাকা মেডিকেলে নিয়ে আসি। মাসির জ্ঞান ছিল না। ২০৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মাসি দুপুরে মারা যান।

পুলিশের মতিঝিল বিভাগের ডিসি নূরুল ইসলাম জানান, গতকাল ভোর ৬টার দিকে মতিঝিল বাস ডিপোর কাছে ছিনতাইয়ের ওই ঘটনা ঘটে। একটি প্রাইভেটকার থেকে ওই নারীর ব্যাগ টান মেরে নিয়ে যায়। এসময় তিনি রিকশা থেকে পড়ে যান। পরে হাসপাতালে নেওয়া হলে দুপুরের পর তিনি মারা যান। খবরটি আমরা ঘটনার বেশ পরে পেয়েছি। পুলিশ ছিনতাইকারীদের ধরতে কাজ করছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রাইভেট কারটি শনাক্তের জন্য আশেপাশের সিসিটিভির ভিডিও সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, লকডাউনের মধ্যে রাজধানীতে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে উঠেছেন। শুধু রাতের বেলাতেই নয়, দিনের আলোতেও সমানতালে ছিনতাই হচ্ছে। সব ছিনতাইয়ের মামলা হয় না বিধায় পুলিশের কাছে প্রকৃত পরিসংখ্যানও নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাইকারী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ