Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি না মানলে শপিং সেন্টার বন্ধ

মার্কেট পরিদর্শন শেষে মেয়র আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০২ এএম

যথাযথ স্বাস্থ্যবিধি না মানলে শপিং সেন্টার ও দোকানপাট বন্ধ করে দেওয়া হবে বলে আবারও হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। নিজেদের স্বার্থে এবং দেশ ও জনগণের স্বার্থে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহবান জানান তিনি। গতকাল বিভিন্ন বিপণিবিতান ও দোকানে স্বাস্থ্যবিধি পালন করা হচ্ছে কিনা দেখতে সরেজমিনে অভিযানে যান মেয়র। রাজধানীর গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেট পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে মার্কেটের তিনটি দোকানে থাকা ব্যবসায়ী ও ক্রেতাদের মাস্ক পরতে না দেখে দোকানগুলো সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি একটি দোকানে ৫০০ টাকা জরিমানা ও অনাদায়ে দোকান মালিককে এক মাসের জেল দেওয়া হয়। এ সময় একটি দোকানে এক কিশোরকে মাস্ক পরা অবস্থায় দেখে সন্তোষ প্রকাশ করেন মেয়র আতিক। কিশোরকে দেখিয়ে সবার উদ্দেশে ডিএনসিসি মেয়র বলেন, বয়সে ছোট হয়েও সে মাস্ক পরেছে, আমরা অনেক বড়রাই মাস্ক পরি না। ওর মতো আমাদের সবাইকে মাস্ক পরতে হবে। পরে কিশোরকে এক বক্স সার্জিক্যাল মাস্ক ও একটি হ্যান্ড স্যানিটাইজার উপহার দেন মেয়র।
পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিং কালে আতিক বলেন, ব্যবসায়ীরা দোকান খোলার আগে একটা অ্যাডারটেকিং (মুচলেকা) দিয়েছিল যে, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি তারা নিশ্চিত করবে। কিন্তু বাস্তবে সেটি হচ্ছে না। আমি পরিদর্শনে আসব দেখে অনেকেই মাস্ক পরছেন। কিন্তু এটা শুধু আমাকে দেখে করলে হবে না। অনেক রেস্টুরেন্ট ও পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি হচ্ছে বলে আমরা খবর পাচ্ছি। অনেকেই আমার কাছে অনুরোধ করছেন আমরা যেন এগুলো হতে দেই। কিন্তু এগুলো হতে দেব না। সরকার যেখানে নিষেধ করেছে সেখানে এগুলো হয় কী করে?
মেয়র আতিক বলেন, আমি আবারও হুঁশিয়ার করে যাচ্ছি। কোথাও এমন অনিয়ম হলে, স্বাস্থ্যবিধি পালন না হলে সেই মার্কেট কিন্তু আমরা বন্ধ করে দেব। আমরা চাই না যে, ঈদের আগে কারও দোকান বন্ধ হোক। তবে নিয়ম না মানলে আমাদের করতে হবে। অভিযানকালে ডিএনসিসির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ছাড়াও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যবিধি

৩০ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ