Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

আমিরাতে পিএসএল চায় ফ্রাঞ্চাইজিগুলো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০২ এএম

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে ভারত। প্রতিবেশী দেশ পাকিস্তানও দুশ্চিন্তায়। কোনোভাবে যদি ইন্ডিয়ান ভেরিয়েন্ট প্রবেশ করে তাহলে তো মহাবিপদ। তার মধ্যে আইপিএলও বন্ধ করে দিতে হলো। আর পিএসএলের বাকি ম্যাচগুলো যেন শঙ্কায় স্থগিত না হয় সেজন্য আমিরাতে ফিরতে পারে। অংশ নেওয়া ছয় ফ্র্যাঞ্চাইজি পিসিবিকে গত সপ্তাহে এক চিঠিতে এসব নিয়ে বিস্তারিত বলে। যেখানে তারা পিএসএলের বাকি ম্যাচগুলো পাকিস্তান থেকে সংযুক্ত আরব আমিরাতে নেওয়ার আহবান জানায়। এখন পর্যন্ত পিসিবি তাদের স্পষ্ট করে কিছু জানায়নি। তবে বিষয়টি বিবেচনাধীন বলে আশ্বস্ত করেছে বোর্ড।
গত ২০ ফেব্রুয়ারি থেকে ছয় দল নিয়ে পাকিস্তানের করাচিতে শুরু হয় পিএসএলের ষষ্ঠ আসর। ডাবল রাউন্ড রবিন আর প্লেঅফের এই লড়াই পুরোপুরি শেষ করতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার আগে করোনার হানা। ৪ মার্চ দেশটিতে রেকর্ড কভিড আক্রান্তের পর নড়েচড়ে বসে পিসিবি। খেলোয়াড়দের সুরক্ষার কথা চিন্তা করে শেষ পর্যন্ত মাঝপথেই স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্ট। এরপর পিসিবি এক বার্তায় জানায়, পাকিস্তানের করাচিতে ২ জুন থেকে মাঠে গড়ানোর কথা যে ম্যাচগুলো সেগুলো নতুন করে দিনক্ষণ ঠিক করা হবে। এবার ফ্র্যাঞ্চাইজিগুলো পিসিবিকে চিঠি দিয়ে জানাল, তারা পাকিস্তানে নয়, বাকি ম্যাচ আমিরাতে গিয়ে খেলতে চায়। সেজন্য যথাযথ স্বাস্থ্যবিধিও মানা হবে। ফাইনালের দিন ধার্য করা হয়েছে ২০ জুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন