Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সেপ্টেম্বরে হতে পারে স্থগিত আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০১ এএম

করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা ভারতে যখন ভয়াবহ অবস্থা তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চালু রেখেছিল বিসিসিআই। এ নিয়ে ক্রমাগত সমালোচনা হচ্ছিল। কিন্তু সৌরভ গাঙ্গুলি সেসব মাথায় না নিয়ে মাঠে খেলা চালু রেখেছিলেন।
জানানো হয়েছিল, সবচেয়ে নিরাপদ জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে। কিন্তু সেই জৈব সুরক্ষা বলয় কোনো কাজে আসেনি। করোনার থাবা পড়েছে আইপিএলের দলগুলোতেও। সেজন্য গতপরশু আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে আয়োজকরা।
আইপিএলের ৬০ ম্যাচের মধ্যে ২৯টি আয়োজন করা হয়েছে। বাকি আছে ৩১ ম্যাচ। কবে নাগাদ ম্যাচগুলো আয়োজন করা যাবে তা নিয়ে বিসিসিআইয়ের তরফে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। এক ফ্রাঞ্জাইজি কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, সেপ্টেম্বরে স্থগিত হওয়া আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। এজন্য সবগুলো ফ্রাঞ্জাইজিকে তৈরি থাকতেও বলা হয়েছে।
ঝামেলা বিদেশী ক্রিকেটার নিয়ে। তারা কী খেলতে পারবেন ওই জানালায়। এ বিষয়ে এক সিনিয়র বোর্ড কর্তা বলেন, ‘কেন নয়? যদি বিদেশি ক্রিকেটারদের পাওয়া যায়, যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে, আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের উইন্ডো আইপিএলের জন্য ব্যবহার করতেই পারি। এটা তাহলে বিশ্বকাপের প্রস্তুতি টুর্নামেন্টের কাজ করতে পারবে।’
আগস্টে ইংল্যান্ড ও ভারতের সিরিজ রয়েছে। ওই সিরিজের পরপরই আইপিএলের ম্যাচগুলো আয়োজন করার ইচ্ছা আয়োজকদের। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ পাটেলও একই ধারণা দিয়েছেন, ‘আমরা সেপ্টেম্বরের জানালা কাজে লাগাতে পারি। আমরা শুধু নিজেরাই নয়, অন্য সকল বোর্ড ও আইসিসির সঙ্গে কথা বলে চ‚ড়ান্ত করতে পারি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন