Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঘর পাচ্ছেন আরও ১০০ পরিবার

ব্রাহ্মণপাড়ায় প্রধানমন্ত্রীর উপহার

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০১ এএম

মুজিবর্ষ উপলক্ষে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথম ও দ্বিতীয় ধাপের ঘর পাচ্ছেন আরও ১০০ গৃহহীন পরিবার। ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হচ্ছে উপজেলা ৮টি ইউনিয়নের বিভিন্ন স্থানে। অল্প সময়ের মধ্যে গৃহহীনদের ঘর বুঝিয়ে দিতে উপজেলা প্রশাসনের তদারকিতে পুরোদমে চলছে ঘর নির্মাণের কার্যক্রম।
জানা গেছে, মুজিব শতবর্ষে ভ‚মিহীন-গৃহহীন পরিবারদের জন্য ব্রাহ্মণপাড়া উপজেলায় প্রথম ধাপে ২৫ ও দ্বিতীয় ধাপে ৭৫টি প্রধানমন্ত্রীর উপহারের ঘরের নির্মাণ কাজ চলছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রথম ধাপের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা এবং দ্বিতীয় ধাপের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লাখ ৯০ হাজার টাকা। এর মধ্যে প্রথম পর্যায়ের ২৫ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় পর্যায়ের ৭৫টি ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে। মাঠ পর্যায়ে এসব ঘর নির্মাণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকার নেতৃত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক সার্বক্ষণিক তদারকি করে যাচ্ছেন। আশা করা যাচ্ছে অল্প সময়ের মধ্যে সকল নির্মাণাধীন ঘরের কাজ শেষ হবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকা জানান, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ব্রাহ্মণপাড়া উপজেলার ভূমিহীন ও গৃহহীন ১০০ পরিবারকে অল্পসময়ের মধ্যে ঘর বুঝিয়ে দেয়া হবে। এতে করে আপন ঠিকানায় মাথাগোঁজার ঠাঁই পাবেন গৃহহীন পরিবারগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ