Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

আনোয়ারায় বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া এলাকায় কৃষকের ধানি জমি থেকে একটি বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার করেছে স্থানীয়রা। গতকাল বুধবার দুপুরে আল আমিন একাডেমি সংলগ্ন ধানের মাঠ থেকে স্থানীয় যুবক মোজাম্মেল, পরিমল ও ফরসালের সহায়তায় মেছো বাঘটি অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। বাঘটি চিড়িয়াখানায় হস্তাস্থরের প্রক্রিয়াধীন আছে বলে জানা গেছে।
আল আমিন একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মিয়া মোহাম্মদ আবদুল করিম জানান, বোয়ালিয়া গ্রামে ধানের মাঠে একটি বিরল প্রজাতির মেছো বাঘ দেখতে পেলে মোজাম্মেল, পরিমল ও ফরসাল কৌশলে বাঘটি আটক করে। পরে স্থানীয় চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্কে বিষয়টি জানানো হয়।

বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ জানান, বোয়ালিয়া এলাকায় একটি বিরল প্রজাতির মেছো বাঘ অক্ষত অবস্থায় উদ্ধার করে। বর্তমানে বাঘটি চট্টগ্রাম চিড়িয়াখানায় হস্থান্তর প্রক্রিয়া চলছে।

আনোয়ারা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ দেলোয়ার জানান, আনোয়ারার দেয়াঙ পাহাড় ও সমুদ্র উপকূলবর্তী বিভিন্ন ইউনিয়নের ঝোঁপঝাড়ে বন্যপ্রাণী শিয়াল, মেছো বাঘ, বন বিড়ালসহ নানান প্রজাতির প্রাণী দেখতে পাওয়া যায়। এ গুলো বিভিন্ন সময়ে খাবারের খুঁেজ লোকালয়ে নেমে আসলে স্থানীয়দের হাতে ধরা পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেছো বাঘ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ