Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতে একদিনে আরও ৪ হাজার মানুষের প্রানহানী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৯:৩১ এএম

ভয়াবহ পরিস্থিতি ভারতে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। এই হারে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে আগামী মে মাসের মধ্যেই আমেরিকাকে টপকে এক নম্বরে চলে আসতে পারে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও চার হাজার মানুষের মৃত্যু হয়েছে। চলতি মাসে ভারতে করোনা আরও ভয়ংকর হতে পারে বলে আগেই সতর্ক করেছিলেন বিশেষজ্ঞরা।
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, একদিনে ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮২ জনের।
ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন। মারা গেছেন ২ লাখ ৩০ হাজার ১৫১ জন।
ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান।
স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, এর আগে এমন অবস্থা কখনো দেখেননি তারা। ভারতে এখন যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তার গতি যুক্তরাষ্ট্রের চেয়ে অনেক বেশি। ভারতে এমন পরিস্থিতি চলমান থাকলে যুক্তরাষ্ট্রও পেছনে পড়ে যাবে। করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় ভারতে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, চলতি মাসে ভারতে করোনাভাইরাস পরিস্থিতি আরও ভয়ংকর রূপ নেবে। এসময়ে একদিনে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। সংক্রমণও হবে রেকর্ড পরিমাণ।



 

Show all comments
  • Md Syful Islam ৬ মে, ২০২১, ১:১৭ পিএম says : 0
    bagladesh ke aro sotorko hote hobe
    Total Reply(0) Reply
  • Md Ali Asad ৬ মে, ২০২১, ১:১৭ পিএম says : 0
    ইয়া আল্লাহ রহম করুন আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ