Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ঈদ মার্কেটে ৬১ মামলায় ৩৬ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১০:০৮ এএম

চট্টগ্রামে ঈদের কেনাকাটায় উপেক্ষিত স্বাস্থ্যবিধি । করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত পরিসরে দোকানপাট খোলার অনুমতি দেয়া হয় । কিন্তু দোকানপাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না- এমন অভিযোগে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত এসব অভিযানে ৬১ মামলায় মোট ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে হাজার পিস মাস্ক বিতরণ করা হয়। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরীর টেরিবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা ও মো. আলী হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২০ মামলায় ১৭ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন। একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন, মিজানুর রহমান ও সুরাইয়া ইয়াসমিন রেয়াজুদ্দিন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪১ মামলায় ১৮ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও নূরজাহান আক্তার সাথী নগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি তদারকি করেন।
এছাড়া লকডাউন সফল ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে রাতের বেলা আরও তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী, গালিব চৌধুরী ও আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ