Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

পরকীয়ায় বিচ্ছেদ বিল গেটস ও মেলিন্ডার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১০:৫৯ এএম | আপডেট : ১০:৫৯ এএম, ৬ মে, ২০২১

অবশেষে জানা গেলে যে কারণে বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটেছে বিল গেটস ও মেলিন্ডার পরিবারে। বিয়ের ২৭ বছর পর বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন বিল গেটস ও মেলিন্ডা। এটা পুরাতন খবর। তবে নতুন খবর হচ্ছে পরকীয়ার কারণে নাকি তাদের দূরে সরে যাওয়া।

পিপল ডটকম ও ডেইলি মেইলের খবরে আঙ্গুল তোলা হয়েছে পৃথিবীর শীর্ষ ধনী বিল গেটসের দিকে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, মেলিন্ডা গেটসের সঙ্গে বিশেষ চুক্তি করে পুরানো প্রেমিকার সঙ্গে প্রতি বছর সৈকতে দীর্ঘ সময় কাটাতেন তিনি। ৬৫ বছর বয়সী গেটসের চেয়ে সেই বান্ধবী পাঁচ বছরের বড়। নাম অ্যান উইনব্ল্যাড। মেলিন্ডাকে গেটস যে বছর বিয়ে করেন, সেই ১৯৯৪ সালে অ্যানের সঙ্গে তার ব্রেকআপ হয়।

বিল গেটস এই চুক্তির কথা নিজেও স্বীকার করেছেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে। ১৯৯৭ সালে টাইম ম্যাগাজিনের একটি সাক্ষাৎকারে চুক্তির বিস্তারিত তুলে ধরেন তিনি।

ওই প্রতিবেদন থেকে জানা গেছে, ১৯৮৪ সালে অ্যানের সঙ্গে প্রথম দেখা হয় গেটসের। অ্যান এক সময় উপলব্ধি করেন, গেটস তার বিলিয়ন ডলার সাম্রাজ্য গড়তে দিন-রাত কাজে ডুবে থাকেন। তাই তিনি অন্য কাউকে বিয়ে করতে চাচ্ছিলেন। গেটস সেটি বুঝতে পেরে নিজে থেকে সরে আসার সিদ্ধান্ত নেন। টাইম ম্যাগাজিনকে তিনি তখন বলেন, ‘মেলিন্ডাকে যখন বিয়ের কথা ভাবি, তখন অ্যানকে ডেকে অনুমতি নেই।’

মেলিন্ডার বিষয়ে অ্যান টাইম ম্যাগাজিনকে বলেন, ‘আমি বলেছিলাম, সে গেটসের জন্য উপযুক্ত। কারণ তার বুদ্ধিবৃত্তিক একটা শক্তি আছে।’

প্রতিবেদেন আরও বলা হয়েছে, শুধু অ্যানের কারণে মেলিন্ডার সঙ্গে গেটসের বিচ্ছেদ হয়েছে কি না, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে গেটসের পুরোনো সাক্ষাৎকার থেকে বোঝা গেছে, কমপক্ষে এক দশক অ্যানের সঙ্গে তিনি সময় কাটাতে পারবেন, এমন চুক্তি ছিল মেলিন্ডার সঙ্গে।



 

Show all comments
  • Adam Ali ৬ মে, ২০২১, ১১:৪২ এএম says : 0
    I like Inqilab newspapers
    Total Reply(0) Reply
  • Md Kawsar Ahamed ৬ মে, ২০২১, ১:২১ পিএম says : 0
    এইটা নতুন কোন বিষয় না
    Total Reply(0) Reply
  • হুমায়ূন কবির ৬ মে, ২০২১, ১:২২ পিএম says : 0
    প্রথম থেকে আমার কাছে বিষয়টা এমন মনে হয়েছিলো
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম সাইফ ৬ মে, ২০২১, ১:২২ পিএম says : 0
    বুড়া বয়সে বিচ্ছেদ ! তাও আবার পরকীয়ার জন্য !
    Total Reply(0) Reply
  • Arefin Mehedi Hasan ৬ মে, ২০২১, ১:২৩ পিএম says : 1
    এরকম বিচ্ছেদের পরেও দুজন দুজনের প্রতি সম্মান প্রদর্শন করা দেখে মুগ্ধ হয়েছি
    Total Reply(0) Reply
  • Abdullah Al Mahfuz ৬ মে, ২০২১, ১:২৪ পিএম says : 0
    আমেরিকা বলে কথা। ও দেশে ভাল না লাগলে কেউ মুখ বুজে সংসার করে না।
    Total Reply(0) Reply
  • Md Mobarok Bhuiyan ৬ মে, ২০২১, ১:২৪ পিএম says : 0
    আহা জীবন
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৬ মে, ২০২১, ৩:২৫ পিএম says : 0
    বিশ্বের ধনী মানুষ মাইক্রোসফটের প্রতিষ্টাতা বিল গ্রেটস বিয়ে বিচ্ছেদের শিরোনাম পৃথিবীজুড়েবিশ্বের প্রভাবশালী এই ধনী ব‍্যাক্তির সংসারজীবন ভেঙ্গেছে। বিশ্বের সেরা ফুটবলার মেসি অনেক ছেলে সন্তানের পিতা হওয়ার পর বিয়ে। আর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বাকদান হয়েছে ছেলে হয়েছে কিছুদিন পর বিয়ে হআবে। পৃথিবীর শ্রেষ্ঠ ধনীর পরকিয়ার প্রশ্নে সংসার বেঙ্গেছেন বিশ্বাস যোগ্যনয়বিল গেটস মেলিন্ডার বয়স কত এই বয়সে বাজে শিরোনাম হবে না। পৃথিবীতে মানবতার কল‍্যানে দরিদ্র জনগোষ্ঠীর কল‍্যানে বিল গেটসের অবদান বিরাট। এটি বিশালাকার অর্থের ভাগের হিসাব কিতাব মধ্যে তর্কাতর্কি ছাড়াছাড়ীর গল্প বিশ্ব মিডিয়াতে শিরোনাম হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিল গেটস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ