Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি স্থগিত, রিটকারীদের নিয়োগ দিতে নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১২:৪০ পিএম

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে গণবিজ্ঞপ্তি এক সপ্তাহের জন্য স্থগিত করেছেন আদালত। বৃহস্পতিবার (৬ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ। এনটিআরসিএর পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফারুক হোসেন।


অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ জানান, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ১ থেকে ১২ তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী প্রায় দেড় হাজার জনকে এক সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে গত ৩০ মার্চ ইত্তেফাকে প্রকাশিত গণবিজ্ঞপ্তি এই সময়ের জন্য স্থগিত করেছেন আদালত।

এর আগে ৭ মার্চ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এনটিআরসিএর চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়। একইসঙ্গে নিবন্ধনধারীদের নিয়োগ সংক্রান্ত হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে বলেন আদালত। আদালতের ওই আদেশ বাস্তবায়ন না করায় পুনরায় এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়।



 

Show all comments
  • এ. এস. এম সাইদুল হাসান ৬ মে, ২০২১, ৭:২২ পিএম says : 3
    ১-১২ তম নিবন্ধন এর ১৫০০ জন ছাড়াও আরও অনেক নিবন্ধন ধারি আছেন যারা এখনও নিয়োগ পান নাই। অনেকেই এখনও মহামান্য আদালত এর দারস্থ হন নি। এক্ষেত্রে তারা কি প্রতিকার পাবেন না? একই গ্রাউন্ডে সবাইকে আলাদা আলাদা মহামান্য আদালত এর দারস্থ হতে হবে কেন? মহামান্য আদালত কি সামগ্রিক ভাবে একটি রায় সবাই কে অন্তর্ভুক্ত করতে পারেন কিনা? কোন সম্মানিত আইনজ্ঞ এর পরামর্শ পেলে উপকৃত হব।
    Total Reply(3) Reply
  • Hari Madhab Roy ৬ মে, ২০২১, ৮:৫৮ পিএম says : 0
    একজন শিক্ষককে কেন আইনি লড়াই করে শিক্ষক হতে হবে?
    Total Reply(0) Reply
  • সজীব ৬ মে, ২০২১, ৯:২৩ পিএম says : 0
    কখনো বলা হচ্ছে ১ থেকে ১২ তম নিবন্ধনধারী, আবার কখনো বলা হচ্ছে ১৫০০ জন রিটকারি।
    Total Reply(0) Reply
  • Eva ৬ মে, ২০২১, ১০:০৫ পিএম says : 0
    আমি ৭ম নিবন্ধন সমাজবিজ্ঞান মার্ক ৪৩। আগেও আবেদন করছি। এবার ১০০ আবেদন করছি আমি কি জব পাবো।
    Total Reply(0) Reply
  • Basona Rani ৬ মে, ২০২১, ১০:২৫ পিএম says : 0
    ১-১২তম নিবন্ধন ধারী সবাইকে কি আদালতের দারস্থ হতে হবে????? যারা আদালতের দারস্থ হয়েছে শুধু কি তারায় নিয়োগ পাবে????আমরা যারা এখনো নিয়োগ পাইনি, সকালেই আমরা NTRCA এর কাছে নিয়োগের জন্যে প্রার্থনা করছি, যেন ডাল-ভাত খেয়ে বাঁচতে পারি। সঠিক পরামর্শ পেলে উপকৃত হব।।।।।।।
    Total Reply(0) Reply
  • রোকাইয়া ৬ মে, ২০২১, ১০:৩৭ পিএম says : 0
    আমি 1-12 তম এর মধ‍্যে। রিট করি নাই। কিন্তু আমি কেন নিয়োগ পাব না? নিয়োগ পেতে কেন রিট করতে হবে? যে রিট করবে সে নিয়োগ পাবে, যে করবে না সে পাবে না, এটা কেমন বিচার????
    Total Reply(0) Reply
  • আব্দুল হাকিম মোল্লা ৬ মে, ২০২১, ১০:৪৫ পিএম says : 0
    মহামান্য হাইকোর্টের উপর আমাদের আস্থা ও বিশ্বাস রয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন