Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ভারতে ১০ হাজার রেমডেসিভির, জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর পাঠাচ্ছে বাংলাদেশ

প্রথম চালান আজ ভারতে গেল

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৪:০৬ পিএম

শুভেচ্ছা উপহার হিসেবে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে এ ওষুধ পাঠানো হচ্ছে ভারতে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য নিশ্চিত করেন।

ওষুধ রফতানির কাজে নিয়োজিত সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান রবি ইন্টারন্যাশনাল’র সত্বাধিকারী রবিউল ইসলাম ইসলাম জানান,বেনাপোল বন্দর দিয়ে আজ বিকেলে ৩৩৪ কার্টুন অর্থাৎ ১০ হাজার পিছ রেমডেসিভি ভারতে যাচেছ। রেড ক্রিসেন্ট সোসাইটি ও কোলাকাতাস্থ বাংলাদেশী হাই কমিশনার ওপারে এ ওষুধ গ্রহন করেন। বাংলাদেশে পক্ষে কাস্টমস এর ডেপুটি কমিশনার মোস্তাফিজুর রহমান ও বিজিবির পক্ষে ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল সেলিম রেজা উপস্থিত ছিলেন।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্র¯তাব দেয়। তবে এই ওষুধের মধ্যে প্রয়োজনীয় রেমডেসিভিরও রয়েছে। ভারতে এখন প্রচুর রেমডেসিভির সংকট। সে কারণে এই ওষুধ পাঠানো হচ্ছে।
ভারতে করোনা অবনতি হওয়ায় গত ৩০ এপ্রিল বাংলাদেশ সরকার জরুরি সহায়তার ঘোষণা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন