Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৪:৫৫ পিএম

ভারতের জম্মু-কাশ্মীরের শোপিয়ান এলাকায় নিরাপত্তারক্ষীদের গুলিতে তিনজন ‘স্বাধীনতাকামী’ প্রাণ হারিয়েছেন। এ সময় সেনাসদস্যরা আরও একজনকে আটক করেছেন।
কাশ্মীরের পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানের কানিগাম এলাকায় বুধবার রাতে হানা দেন নিরাপত্তারক্ষীরা। পুরো এলাকা ঘিরে ফেলেন তারা। নিরাপত্তারক্ষীদের দেখেই গুলি চালাতে শুরু করেন বিচ্ছিন্নতাবাদীরা। খবর দ্য হিন্দুস্তান টাইমসের।
পৃথক এক বিবৃতিতে ভারতের সেনা বাহিনী জানিয়েছে, স্বাধীনতাকামীরা সবাই স্থানীয় আল-বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য। তারা নতুন যোগ দিয়েছিল দলে। প্রথমে সেনা অনেক চেষ্টা করে যাতে তারা সবাই আত্মসমর্পণ করতে বাধ্য হয়। কিন্তু ১ জন ছাড়া বাকিরা গুলি চালাতে শুরু করে। আত্মরক্ষার্থে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও গুলি চালাতে শুরু করলে সংঘাত শুরু হয়।
সেনাবাহিনীর বিবৃতিতে আরো বলা হয়, হয়। আত্মসমর্পণকারী জঙ্গির নাম তৌসিফ আহমেদ। নিহতদের শনাক্ত করার চেষ্টা চলছে। ওই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছেন নিরাপত্তারক্ষীরা। সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ