Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয় প্রতিপন্ন করতে ব্যস্ত সরকার -জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৫:০০ পিএম

করোনা মহামারি সংক্রমণের কারণে দেশ অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। লকডাউনে কর্মজীবী মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী, প্রবাসী শ্রমিক,পরিবহন শ্রমিকদের জন্য সরকারের পক্ষ থেকে কোন সহায়তা প্রদান করা হয়নি। অথচ সরকার ভিন্নমতের রাজনৈতিক ব্যক্তিত্ব বিশেষ করে দেশের আলেম সমাজকে রাষ্ট্রীয়ভাবে হেয় প্রতিপন্ন করতে ব্যস্ত। বগুড়ায় প্রকাশ্যে দিবালোকে এক মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালককে গুলি করে হত্যা করা হয়েছে। পবিত্র রমজান মাসেও প্রায় প্রতিদিন তল্লাশির নামে দেশের নামকরা দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাধারণ ছাত্র-শিক্ষকদের হয়রানি করা হচ্ছে। জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব কথা বলেছেন।
বিবৃতিতে তিনি বলেন, বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের ক্রমাগত অপব্যবহারে দেশে এক ভয়াল পরিবেশ তৈরী হয়েছে। করোনা মহামারির এই সময়ে দেশে টিকা সঙ্কট, পর্যাপ্ত আইসিইউ বেড না থাকা, সাধারণ মানুষের বাকস্বাধীনতায় নগ্ন হস্তক্ষেপ, বিরোধী রাজনৈতিক শক্তি দমনে সরকারের অপকৌশল এবং ঢালাওভাবে গ্রেফতারের কারণে আমরা মনে করি ভীতিকর পরিস্থিতিতেই উদযাপিত হবে এবারের ঈদ। তিনি বলেন, ঢালাওভাবে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি এবং ইসলামবিরোধী অপপ্রচার বন্ধ করে সরকার সহনশীল গণতান্ত্রিক আচরণ করার ব্যাপারে যতœশীল হবে। অন্যথায় ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের অগণতান্ত্রিক আচরণ প্রতিহত করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ