Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

কেন্দ্রীয় চুক্তিতে মায়ার্স-বোনাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৮:০৭ পিএম

গত ফেব্রুয়ারি মাসে বাংলাদেশের বিপক্ষে অভিষেক টেস্টেই ইতিহাস গড়েছিলেন ক্যারিবীয় ব্যাটসম্যান কাইল মায়ার্স ও এনক্রুমাহ বোনার। মায়ার্সের ডাবল সেঞ্চুরি ও বোনারের ৮০’র উপরে রানের ইনিংসে ভর করেই টেস্ট ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এমন পারফরম্যান্সের সুবাদেই প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের টেস্টের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন মায়ার্স ও বোনার। একই সিরিজে নজরকাড়া পারফরম্যান্স করায় জশুয়া ডি সিলভাও প্রথমবারের মতো পেয়েছেন লাল বলের চুক্তি।

এছাড়া ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করা বাঁহাতি স্পিনার আকিল হোসেনকে প্রথমবারের মতো আনা হয়েছে সাদা বলের চুক্তির আওতায়। উভয় চুক্তিতে রাখা হয়েছে শুধুমাত্র তারকা অলরাউন্ডার ও টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে। তবে গতবছর উভয় চুক্তিতে থাকলেও, এবার কোনোটিতেই জায়গা পাননি রস্টোন চেজ।

এছাড়া সাদা বলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন শিমরন হেটমায়ার, শেলডন কটরেল, ওশান থমাস এবং কেমো পল। আর লালা বলের চুক্তি হারিয়েছেন শেন ডওরিচ এবং শামার ব্রুকস।


কেন্দ্রীয় চুক্তির তালিকা

তিন ফরম্যাটের চুক্তি : জেসন হোল্ডার।

লাল বলের চুক্তি : ক্রেইগ ব্রাথওয়েট, জার্মেইন ব্লাকউড, এনক্রুমাহ বোনার, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাইল মায়ার্স ও কেমার রোচ।

সাদা বলের চুক্তি : কাইরন পোলার্ড, ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শাই হোপ, আকিল হোসেন, এভিন লুইস, আলজারি জোসেফ, নিকোলাস পুরান ও হেইডেন ওয়ালশ জুনিয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন