Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

কাতারের অর্থমন্ত্রী গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৮:২৩ পিএম

কাতারের জনগণের অর্থ আত্মসাৎ এবং ক্ষমতার অপব্যবহার নিয়ে একটি তদন্ত কার্যক্রমের অংশ হিসেবে দেশটির অর্থমন্ত্রী আলী শরীফ আল-ইমাদীকে গ্রেফতার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ মে) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কিউএনএর বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, কাতারি অর্থমন্ত্রীর বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার এবং পাবলিক সেক্টর সম্পর্কিত অপরাধের অভিযোগ নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী বৃহস্পতিবার কাতার নিউজ এজেন্সি জানায়, সরকারি খাতে দুর্নীতির প্রমাণ হিসেবে বিভিন্ন রিপোর্ট ও এ সংক্রান্ত নথিপত্র পর্যালোচনা করে দেখার পর অ্যাটর্নি জেনারেল এমন সিদ্ধান্ত নিয়েছেন।

এ নিয়ে আরও বিস্তারিত তদন্ত কার্যক্রম চলমান রয়েছে বলেও দেশটির রাষ্ট্রায়ত্ত ওই সংবাদ সংস্থাটির প্রতিবেদনে জানানো হয়েছে।

তাৎক্ষণিকভাবে এ নিয়ে বিস্তারিত আরও কিছু জানানো হয়নি। উল্লেখ্য, আল ইমাদি ২০১৩ সাল থেকে কাতারের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন। কাতার ন্যাশনাল ব্যাংক এর দায়িত্বও তার কাঁধে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ