Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০১ আশ্বিন ১৪২৮, ০৮ সফর ১৪৪৩ হিজরী

আহসান উল্লাহ মাস্টারের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম

আজ ৭ মে জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৭তম মৃত্যুবার্ষিকী। মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে টঙ্গীসহ গাজীপুরে করোনা স্বাস্থ্যবিধি মেনে স্বল্পপরিসরে দিবসটি পালন করা হবে। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্নস্থানে স্বাস্থ্যবিধি মেনে আহসান উল্লাহ মাস্টার (এমপি) স্মৃতি পরিষদের পক্ষ থেকে সংক্ষিপ্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া মাহফিল, ইফতার ও তবারক বিতরণ, স্মরণসভা এবং স্মরণিকা প্রকাশ। আজ সকালে হায়দরাবাদ গ্রামে স্বাস্থ্যবিধি মেনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পুস্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে বিকেলে মিলাদ ও দোয়া মাহফিল, ইফতার ও তবারক বিতরণ করা হবে। শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো. জাহিদ আহসান রাসেল এমপি তার পিতার ১৭তম মৃত্যুবার্ষিকীতে দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বাদী তার ছোট ভাই গাজীপুর মহানগর আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় বাস্তবায়ন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন ও অবিলম্বে তার বড় ভাই আহসান উল্লাহ মাস্টারের হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার টঙ্গীর নিজ বাসভবন নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। ওই দিন ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখাকালীন সময়ে সন্ত্রাসীদের গুলিতে আহসান উল্লাহ মাস্টার এমপি নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী আজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ