Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০১ আশ্বিন ১৪২৮, ০৮ সফর ১৪৪৩ হিজরী

খালেদা জিয়ার নতুন পাসপোর্ট পাওয়া যাবে দু-এক দিনের মধ্যে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৯:৪৫ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন পাসপোর্টের জন্য আবেদন করা হয়েছে। তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। আগামী এক-দুই দিনের মধ্যে সাবেক এই প্রধানমন্ত্রীর নতুন পাসপোর্ট পাওয়া যাবে বলে জানা গেছে।


একটি সূত্র থেকে জানা গেছে, এমআরপি পাসপোর্টের জন্য ফিঙ্গার প্রিন্ট ও আবেদনকারীর স্বাক্ষর থাকা বাধ্যতামূলক হলেও হাসপাতালে চিকিৎসাধীন থাকায় খালেদা জিয়ার ক্ষেত্রে সেই শর্ত শিথিল করা হয়েছে। তাকে বিনা ফিঙ্গার প্রিন্ট ও স্বাক্ষরে নতুন পাসপোর্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সূত্র আরও জানিয়েছে, খালেদা জিয়ার পাসপোর্টের মেয়াদ ২০১৯ সালে শেষ হয়ে যায়। তাই তার নতুন পাসপোর্টের জন্য আবেদন করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপারসনের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, খালেদা জিয়ার পাসপোর্ট ফি জমা দেওয়া হয়েছে। আর এই বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জানানো হয়েছে। সেখান থেকে বলা হয়েছে অল্প সময়ের মধ্যে তার পাসপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন, কবে ম্যাডামের পাসপোর্ট জন্য আবেদন করা হয়েছে বিষয়টি আমার জানা নেই। এই বিষয়গুলো তার পরিবার ভালো বলতে পারবে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, আমার জানা মতে, গত মঙ্গলবার ম্যাডামের নতুন পাসপোর্টের জন্য আবেদন করা হয়েছিল।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৬ মে, ২০২১, ১১:১৮ পিএম says : 0
    বিশ্বব‍্যাপী করোনা ভাইরাসের আঘাতের শুরুতে মানবতাবাদী প্রধানমন্ত্রী রাজনৈতিক ঊর্ধ্বে ওটে রাজনীতির বাহিরে গিয়ে খালেদা জিয়ার জিবনের নিরাপত্তার জন্যে রাষ্ট্রের নির্বাহী আদেশই মুক্তি পেয়েছিলেন। মুক্তি দিয়েছিলেন।বঙ্গবন্ধুর কন‍্যা খালেদা জিয়ার সন্তানের মৃত্যুতে সহানুভূতি জানাতে তাদের বাড়িতে গিয়ে ছিলেন। গেইট তালা রাষ্ট্রের প্রধানমন্ত্রী কে বাড়ির বিতরে যেতে দেওয়া হলো।মানুষের জীবনের পরিণতি পরিণাম হাসি আনন্দ সব সময় নিয়ন্ত্রণে থাকেনা। ক্ষমতার মালিক মহান আল্লাহ্। আল্লাহ্ যাকে যতদিন ইচ্ছা ক্ষমতাই রাখবেন ততদিন থাকবেন। মাননীয় প্রধানমন্ত্রীর ঈমানী কন্টস্বর ঈমানী কথা আল্লাহ্ যতদিন ক্ষমতাই রাখেন আছি। বাংলাদেশ কে বিশ্বের মাঝেই গুরুত্বপূর্ণ শক্তিশালী অর্থনৈতিক দেশের মর্যাদায় নিয়ে গেছেন বর্তমানের প্রধানমন্ত্রী এখন ঐক্যবদ্ধ সুশৃঙ্খলভাবে শান্তিপূর্ণ ভাবে দেশের কল‍্যানে কাজ করতে হবে। বিরাট দায়িত্ব বিএনপির
    Total Reply(1) Reply
    • মোশারেফ হোসেন ৭ মে, ২০২১, ১:০২ এএম says : 0
      আপনার লেখাটুকু বিষয়বস্তু জ্ঞাতবহির্ভূত ব্যক্তির নিকট পড়তে খুবই ভালো লাগবে। তবে আপনার জ্ঞাতার্থে জানাচ্ছি যে, যেদিন আরাফাত রহমান কোকোর মৃত্যু উপলক্ষ্যে শোক জানাবার জন্য বর্তমান প্রধানমন্ত্রী বিএনপির গুলসান অফিসে গিয়েছিলেন রাতে, ঐদিন বিকেল বেলা-ই পুত্রশোকে মুহ্যমান বেগম খালেদা জিয়ার নামে যাত্রাবাড়ি থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছিল। এখন চিন্তা করুন কি রকম শান্তনা ওনি দিতে গিয়েছিলেন! আর ক্ষমতা! হ্যাঁ আল্লাহ যাকে রাখেন তিনিই থাকেন। এব্যাপারে বাংলাদেশের মানুষের ভিন্ন মত নেই। তবে বাংলাদেশের মানুষের একটা জায়গায় আপত্তি আছে, সেটাও থাকতো না যদি দিনের ভোট রাতে না হতো!

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ