Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

হেফাজত নেতা ফয়েজী ৫ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম

হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার বিকেলে কক্সবাজার জেলার চকরিয়া থেকে জেলা ডিবি পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে। গত ২৬ মার্চ হাটহাজারীতে পুলিশের গুলিতে চারজন নিহত হওয়ার পর সহিংসতার ঘটনায় পুলিশের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এদিকে একই মামলায় হাটহাজারী উপজেলা হেফাজত নেতা মাওলানা ইমরান সিকদার হাটহাজারীতে ভাঙচুরের দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন।
হাটহাজারীতে থানায় দুই মামলা তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি। সিআইডি চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ জানান, ওই আসামি হাটহাজারীতে ভাঙচুরে জড়িতদের নামও প্রকাশ করেছে।
গত ২৬ মার্চ মোদি বিরোধী বিক্ষোভের পর চট্টগ্রামের হাটহাজারী ও পটিয়া থানায় ১২টি মামলা করে পুলিশ। এসব মামলায় কয়েক হাজার হেফাজত নেতাকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে ৫০জনের বেশি নেতাকর্মীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ