Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ মে ঢাকায় আসছেন জেমি ডে

বাফুফের অনুমতি ছাড়া কথা বলা বারণ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৩ এএম

এক মাসের বেশি সময় নিজ দেশ ইংল্যান্ডের লন্ডনে ছুটি কাটিয়ে ১০ মে ঢাকায় আসছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে লন্ডন থেকে ঢাকায় ফিরবেন তিনি। জেমির সঙ্গে আসছেন সহকারি কোচ স্টুয়ার্ট ওয়াটকিস এবং গোলরক্ষক কোচ ক্লিভলি। গতকাল এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নেপালের ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ ও তার সহকারী নিজেদের দেশে ছুটি কাটাতে গিয়েছিলেন। আগামী সপ্তাহের শুরুতে ঢাকায় ফিরলেও সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে নারাজ কোচ জেমি ডে। যদিও সাংবাদিকদের সঙ্গে তার সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল বা রয়েছে। কিন্তু সেই সম্পর্কে যেন দেয়াল হয়ে দাঁড়িয়েছে বাফুফে। এখন থেকে বাফুফের অনুমতি ছাড়া সংবাদমাধ্যমের সঙ্গে জেমি ডের কথা বলা নিষেধ। কাল কোচ নিজেই এ তথ্য জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে জেমির সঙ্গে যোগাযোগের চেস্টা করা হলে লন্ডন থেকে তিনি বলেন, ‘অনেক সময় আমার কথা ভুলভাবে মিডিয়ায় উপস্থাপন করা হয়। মিথ্যা নিউজও তৈরি হয়। যা লজ্জার বিষয়। তাই বাফুফের মাধ্যম ছাড়া আমাকে কথা বলতে নিষেধ করা হয়েছে। তাই আপাতত জাতীয় দল নিয়ে আমি কিছু বলতে পারবো না।’
এদিকে ঈদুল ফিতরের আগে ১১ মে পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের খেলা চলবে। ফিকশ্চার সেভাবেই করা হয়েছে। এরপর ঈদের ছুটি এবং জাতীয় দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বের খেলার জন্য লম্বা বিরতি বিপিএলে। যদিও ঈদের আগেই জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা। তবে ক্যাম্প শুরু হলেও ব্রিটিশ কোচেরা কবে নাগাদ অনুশীলন করাতে পারবেন তা এখনো নিশ্চিত নয়। বাফুফে সুত্রে জানা গেছে ১১ কিংবা ১২ মে বিশ্বকাপ বাছাইয়ের জন্য জাতীয় দল ঘোষণা হবে। আগামী সপ্তাহে জাতীয় দল কমিটির সভা রয়েছে। সেখানে কাতারে ক’দিন আগে যাওয়া যায়, অনুশীলন ম্যাচ, বসুন্ধরা কিংসের ফুটবলাররা কিভাবে জাতীয় দলে অংশ নেবেন- এই সব বিষয় নিয়ে আলোচনা হবে বলে সূত্রটি জানায়। বিশ্বকাপ বাছাই পর্বে আফগানিস্তান, ভারত এবং ওমানের বিপক্ষে বাংলাদেশের তিনটি ম্যাচ বাকি রয়েছে। জুনে কাতারে হবে এই ম্যাচ তিনটি। ৩ জুন আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

১২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ডিসেম্বর, ২০২১
২২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ