Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ফিরেই হোটেলবন্দী সাকিব-মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৩ এএম

অনেক দেন দরবারের পর দেশে ফেরার দিণক্ষন ঠিক হয় গতকাল। নির্ধারিত দিনে নিরাপদেই ভারত থেকে ঢাকায় ফিরেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। গতকাল দুপুর একটায় ‘বিশেষ’ বিমানে আহমেদাবাদ থেকে রওয়ানা হন সাকিব, মুস্তাফিজ ও তার স্ত্রী। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিকেল ৪টায়। বাংরাদেশের দুই সেরা তারকার নিরাপদে দেশে ফরার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে চার্টার্ড প্লেনের ভেতরের একটি ছবি দিয়ে দু’পক্ষকেই ধন্যবাদ দেন মুস্তাফিজ। দুই তারকার দেশে ফেরার খবরে স্বস্তি প্রকাশ করেছে কলকাতা নাইট রাইডার্সও। সামাজিক যোগাযোগমাধ্যমে কেকেআর লিখেছে, ‘সাকিব তোমাকে ধন্যবাদ। জেনে খুশি লাগছে তুমি ঢাকায় পৌঁছে গেছো, বাংলাদেশ দলের সতীর্থ মুস্তাফিজুর রহমানকে নিয়ে। নিরাপদ থেকো, ভালো থেকো, শীঘ্রই দেখা হবে।’
দেশের স্বাস্থ্যবিধির প্রটোকোল অনুযায়ী বিমানবন্দর থেকেই এই দুই ক্রিকেটারকে ১৪ দিনের জন্য আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়ে যাওয়া হয়েছে। ওয়াসিম খান জানান, হোটেল সোনারগাঁয়ে স্ত্রীকে নিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন মুস্তাফিজ, গুলশানের ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে থাকবেন দেশসেরা অলরাউন্ডার সাকিব। তার মানে এবার পরিবারহীন হোটেবন্দী এক ঈদই পালন করতে হবে দুই তারকাকে।
তবে তাদের দেশে ফেরার প্রক্রিয়াও সহজ ছিল না। করোনার কারণে ভারতের সঙ্গে বিমান যোগাযোগের পাশাপাশি সব সীমান্ত বন্ধ ছিল বাংলাদেশের। দেশে আসার একমাত্র উপায় ছিল ভাড়া করা বিমান। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের ব্যবস্থাপনায় সেভাবেই ফিরেছেন তারা। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরে দেশে ফেরা সাকিব-মুস্তাফিজের কোয়ারেন্টিন শিথিল করার আবেদন করেছিল বিসিবি। তবে তা নাকোচ করে দিয়েছে তারা।
সাকিব ও মুস্তাফিজ সময়মতো ফিরতে পারায় বাংলাদেশ দলের জন্যও বড় একটি দুর্ভাবনা দূর হলো। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য এখনো মূল দল ঘোষণা না করলেও প্রাথমিক দলে থাকা বেশ কয়েকজনই ইতোমধ্যে মিরপুরে অনুশীলন আরম্ভ করেছেন। অন্যদিকে শ্রীলঙ্কা সিরিজ শেষ করে দেশে ফেরা তামিম-মুশফিকরাও অনুশীলন পর্বে যোগ দেবেন নিজেদের হোম কোয়ারেন্টিন শেষে। কোয়ারেন্টিন শেষ করে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার জন্য প্রস্তুতি নেওয়ার সময় পাবেন সাকিব-ফিজও। ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। তাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হবে ২০ মে। কোয়ারেন্টিন পর্ব শেষ করেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিবেন এই দুই ক্রিকেটার।
এবারের আইপিএলে সাকিব কলকাতা নাইট রাইডার্স এবং মুস্তাফিজ রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে গিয়েছিলেন। কিন্তু ভারতে করোনাভাইরাস পরিস্থিতি চরম অবনতি হলে মাঝপথে স্থগিত করে দেওয়া হয় এই টুর্নামেন্ট। মাঠের পারফরম্যান্সের দিক থেকে এবারের আইপিএলে সাকিবের চেয়ে মুস্তাফিজ ছিলেন বেশ উজ্জ্বল। সাকিব কলকাতার হয়ে তিনটি ম্যাচ খেলার পর একাদশ থেকে বাদ পড়েছেন। তিন ইনিংসে ব্যাট করে মাত্র ৩৮ রান করেছেন সাকিব, হাত ঘুরিয়ে পেয়েছেন দুই উইকেট। মুস্তাফিজ অবশ্য রাজস্থান রয়্যালসের খেলা সব ম্যাচেই একাদশে ছিলেন। ৭ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন কাটার মাস্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোটেলবন্দী সাকিব-মুস্তাফিজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ