Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতে চিকিৎসা সরঞ্জাম পাঠাল বাংলাদেশ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৩ এএম

করোনাভাইরাসের এ মহাদুর্যোগে চিকিৎসা সরঞ্জাম দিয়ে ভারতের পাশে দাঁড়াল বাংলাদেশ সরকার। গতকাল বৃহস্পতিবার বিকেলে চিকিৎসা সহায়তার বেশ কিছু সরঞ্জাম বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে পাঠানো হয়েছে। চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে প্রায় ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ও মুখে গ্রহণের ওষুধ, ৩০ হাজার পিস পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।
কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ড. নেয়ামুল ইসলাম জানান, ভারতে চিকিৎসা সরঞ্জাম যাবে এ সংক্রান্ত একটি মেইল তিনি সকালে পেয়েছেন। চালানটি বেনাপোল বন্দরে পৌঁছানো মাত্র কাগজপত্রের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সরঞ্জামগুলো যেন দ্রæত ভারতে পৌঁছাতে পারে এজন্য সংশিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।
চিকিৎসা সরঞ্জাম ভারতে পাঠাতে নিযুক্ত সিঅ্যান্ডএফ এজেন্ট রবি ইন্টারন্যাশনালের স্বত্ত¡াধিকারী রবিউল ইসলাম জানান, বাংলাদেশ সরকারের সহায়তার এসব চিকিৎসা সরঞ্জাম বিকেল ৪টায় ভারতে প্রবেশ করেছে। কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশারের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। বাংলাদেশ সরকারের পক্ষে এসব চিকিৎসা সামগ্রী ভারতকে দেওয়ার জন্য পেট্রাপোল সীমান্ত থেকে তারা গ্রহণ করবেন বলেও জানান এ ব্যবসায়ী নেতা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ