Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দরিদ্র আফগান রোজাদারদের জন্য ইফতার আয়োজন

দেশে দেশে মাহে রমজান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০২ এএম

সংযম, সহমর্মিতা, সহযোগিতার মাস রমজান। বছরের আর ১১ মাস স্বাভাবিক থাকলেও এ মাসে মানুষের মাঝে বিচ্ছুরণ ঘটে সব ধরনের সৎ গুনাবলীর। একদিকে মানুষ অনুভব করে অভুক্ত মানুষের কষ্ট, অন্যদিকে অভাবী মানুষকে দান করে বা তাদের মাঝে কোন বিলিয়ে তৃপ্তির স্বাদ আস্বাদন করে। সহযোগিতা শব্দটি উচ্চারণের সাথে সাথে কোন স্থান বা কালের চিত্র মানুষের মনে উঁকি দেয় না। অর্থাৎ মানুষের যে কোন কালেই হোক অন্যের সহযোগিতার প্রয়োজন হয়ে এসেছে। আবার সহযোগিতায় এগিয়ে এসেছেন মানুষই। সমাজে দাতা ও গ্রহিতা একই সমাজে বাস করেছে পৃথিবীর শুরু থেকেই।
আফগানিস্তান এমন একটি দেশ যেটির কথা মনে করতেই যুদ্ধবিগ্রহে বিধ্বস্ত একটি ভয়াবহ এলাকা এবং ক্ষুধা-দারিদ্র্যক্লিষ্ট মানুষের দৃশ্য মানসপটে ভেসে ওঠে। সেই দেশেও অনেক এনজিও আছে যারা দেশটির অভাবী বা দরিদ্র মানুষের সাহায্য করে চলেছে। যেমন দেখা গেল দেশটির বালখ প্রদেশের রাজধানী মাজার-ই শরীফে। সেখানকার স্বেচ্ছাসেবীরা দরিদ্র রোজদারদের জন্য ইফতার সামগ্রী তৈরির পর প্যাকেটজাত করছিলেন। এসময় ক্লিক করে ওঠে সিনহুয়ার ফটো সাংবাদিক কাওয়া বাশারাতের ক্যামেরা। সূত্র : সিনহুয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ