Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যবস্থা মানবিক কারণে করুন

সরকারের কাছে ফখরুলের আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার পোস্ট কোবিড নানা জটিলতা সৃষ্টি হওয়ায় মানবিক কারণে তার বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কোভিডোত্তর যেটাকে পোস্ট কোভিড জটিলতা হয়, সেই জটিলতায় কিন্তু মাঝে মাঝে টার্ন নেয় বিভিন্ন দিকে।

গতকাল বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সারাদেশে করোনাভাইরাস সংক্রামণে নিহত দলীয় নেতা-কর্মীদের পরিবারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, উনার (খালেদা জিয়া) যে বয়স, বিভিন্ন রোগ আছে, এর আগে উনি প্রায় তিন বছর কারাগারে ছিলেন, এখনো তিনি অন্তরীণই আছেন। এই অবস্থায় তার শারীরিক নানা জটিলতা হয়েছে। সেজন্যই আমাদের দেশের প্রায় বেশির ভাগ মানুষের আকাক্সক্ষা, ইচ্ছা তার চিকিৎসাটা আরো উন্নত, বিদেশের হাসপাতালে হোক।

তিনি বলেন, খালেদা জিয়ার পরিবার থেকে বিদেশে তার উন্নত চিকিৎসার জন্যে অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন এবং এই দেশের ১৮ কোটি মানুষের সবচেয়ে প্রিয় নেতার সুচিকিৎসার ব্যবস্থা করবেন। খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ২৭ তারিখ থেকে এভারকেয়ার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীনে রয়েছেন। তাকে এখানে সর্বপ্রকার চিকিৎসা দেয়া হচ্ছে এবং আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে তার চিকিৎসা করছেন।

কর্মসূচি: খালেদা জিয়ার আশুর রোগমুক্তি কামনায় শুক্রবার বাদ জুম্মা সারাদেশে মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা সভার কর্মসূচি ঘোষণা করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শুক্রবার পবিত্র জুমা’তুল বিদা। সারাদেশে সমস্ত মসজিদ, বিভিন্ন প্রার্থনালয় যেগুলো আছে অন্যান্য ধর্মের সেগুলোতে আমাদের সমস্ত ইউনিটগুলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তির জন্য দোয়া অনুষ্ঠান করবেন, প্রার্থনা সভা করবেন। আমি সকল ইউনিটের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করছে যে, তারা যেন জনগনকে নিয়ে দেশনেত্রীর রোগমুক্তির জন্য দোয়া চাইবেন।

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রামণ মোকাবিলায় সরকারের ব্যর্থতা, অযোগ্যতা এবং ভ্যাকসিন সংগ্রহ নিয়ে সরকারের ‘দুর্নীতি’র কঠোর সমালোচনা করেন মির্জা ফখরুল। অনুষ্ঠানে মহানগর বিএনপির ১০জন নেতা-কর্মীর পরিবারকে ঈদের উপহার তুলে দেন বিএনপি মহাসচিব। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সারাদেমে ৪২৫ জন নেতা-কর্মীরা মারা যায় বলে জানানো হয় অনুষ্ঠানে।

কেন্দ্রীয় দফতরে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিএনপির হাবিব উন নবী খান সোহেল, মুন্সি বজলুল বাসিত আনজু, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, যুবদলের এসএম জাহাঙ্গীর, ছাত্র দলের ফজলুর রহমান খোকন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর উদযাপন উপকমিটির নেতা আতিকুর রহমান রুমন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • Burhan uddin khan ৭ মে, ২০২১, ১২:২৫ পিএম says : 0
    As critical patient former premier, she desire to treatment abroad, So, as humanitarian bsckground our ģovt.may be decided to send her abroad.May the almighty Allah help her.
    Total Reply(0) Reply
  • Dadhack ৭ মে, ২০২১, ১:০৬ পিএম says : 0
    We need to liberate our country from Taghut ruler again and ruler our country by Qur'an only then all the human right will come back. We will be able to live our country in peace, life security, environmental security, food security with human dignity and also there will be no more poor people.
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ৭ মে, ২০২১, ২:১১ পিএম says : 0
    Our govt .very kind.. So, she may get permission for treatment.as human being... May the almighty Allah help her...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ