Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

মমতাকে অভিনন্দন শেখ হাসিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০২ এএম

টানা তিনবারের মতো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বুধবার প্রধানমন্ত্রী এক চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়েছেন।

চিঠিতে প্রধানমন্ত্রী লেখেন, প্রিয় মমতাজী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মতো শপথগ্রহণ উপলক্ষে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল বিজয় আপনার ওপর পশ্চিমবঙ্গের জনগণের সুগভীর আস্থার প্রতিফলন। ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বিশেষভাবে, পশ্চিমবঙ্গের জনগণের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত নিবিড়, হৃদয়ের এবং আবহমানকালের। ২০২১-এর এই বিশেষ সময়ে যখন আমরা মুজিববর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ভারত-বাংলাদেশ ক‚টনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছি, সেই মাহেন্দ্রক্ষণে আমি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে পশ্চিমবঙ্গের জনগণ ও রাজনৈতিক নেতৃত্বের অবদান এবং সেই সঙ্গে আমাদের অভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্য ও জীবনচর্চা। বৈশ্বিক করোনাভাইরাস মহামারির এই ক্রান্তিকালে বন্ধুত্বপূর্ণ আঞ্চলিক সহযোগিতার ভিত্তিতে সংকট উত্তরণের লক্ষ্যে একযোগে কাজ করে যেতে আমরা অঙ্গীকারবদ্ধ।

আপনার সুযোগ্য নেতৃত্বে পশ্চিমবঙ্গের জনগণের সর্বাঙ্গীন উন্নতি ও উত্তরোত্তর মঙ্গল কামনা করছি। দুই বাংলার জনগণের অধিকতর সমৃদ্ধ ভবিষ্যৎ বিনির্মাণের লক্ষ্যে আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঘনিষ্ঠ থেকে ঘনিষ্ঠতর হবে, এই প্রত্যাশা ব্যক্ত করছি।
আপনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও অব্যাহত সাফল্য প্রত্যাশা করছি। আমার আন্তরিক শুভেচ্ছা রইলো।

 

 

 

 

 

 



 

Show all comments
  • Mirja Jewel ৭ মে, ২০২১, ৯:৩১ এএম says : 0
    উপমহাদেশে ধর্মনিরপেক্ষ রাজনীতি আস্তে আস্তে সংকোচিত হচ্ছে বলে মনে করা হচ্ছিল উগ্রবাদের প্রবক্তা মোদি-অমিতের রমরমা ধর্মব্যবসায়। কিন্তু দিদির চমকে মনে হচ্ছে সংকোচন নয় বরং প্রসারণ হচ্ছে। এটা একটা মারাত্মক ইতিবাচক দিক।
    Total Reply(0) Reply
  • Ataur Ataullah ৭ মে, ২০২১, ৯:৩১ এএম says : 0
    শুভেচ্ছা রইলো ৷ তবে নির্বাচন পরবর্তী সহিংসতা একদমই কাম্য নয় ,আশা করি সবাই শান্ত থাকবে ৷
    Total Reply(0) Reply
  • Shoriat Muhammad Shuvo ৭ মে, ২০২১, ৯:৩১ এএম says : 0
    তিনি পশ্চিম বাংলার মানুষের মনকে জিতেছেন। তাই মানুষ তাকে ভোটে জিতিয়েছে।
    Total Reply(0) Reply
  • Mahbubur Rahman ৭ মে, ২০২১, ৯:৩২ এএম says : 0
    বিজেপির মত একটা কট্টরপন্থী সাম্প্রদায়িক দলের দীর্ঘদিন ক্ষমতায় থাকা দক্ষিণ এশিয়ার জন্য মারাত্মক হুমকি।
    Total Reply(0) Reply
  • Maksud Amin ৭ মে, ২০২১, ৯:৩২ এএম says : 0
    পশ্চিমবঙ্গের মানুষের সত্যিই পারফেক্ট চয়েস!
    Total Reply(0) Reply
  • শিমুল খান ৭ মে, ২০২১, ৮:৩১ পিএম says : 0
    আমি একজন গরিব আমি আমার পরিবারের ৬ জন কে খাওয়াতে পারছি না কোথা থেকে সহোজগিতা ও কোন ত্রাণ পাইনি তাই সরকারকে অনুরোধ করতেছি আমাকে কিছু দেওয়ার জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ