Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতে একদিনে রেকর্ড মৃত্যু ৩৯১৫ : শনাক্ত ৪ লাখ ১৪ হাজার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১১:২৮ এএম

কি করবে ভারত? প্রতিদিন করোনা হাজার হাজার মানুষের মৃত্যু ও লাখ লাখ আক্রান্ত হচ্ছে। ২৪ ঘণ্টা বিভিন্ন রাজ্যে জ্বলছে চিতার আগুন। পুরোপুরি ভেঙে পড়েছে স্বাস্থ্যসেবা খাত।

এদিকে ভারতে করোনাভাইরাস (কভিড-১৯) মহামারীর দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের ভয়াবহতা অব্যাহত রয়েছে। দেশটিতে রেকর্ড দৈনিক সংক্রমণের পাশাপাশি মৃত্যুও চার হাজার ছুঁইছুঁই।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন সংক্রমিত হয়েছেন যা একদিনে আক্রান্তের হিসাবে সবচেয়ে বেশি। মোট আক্রান্ত দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৫৯৮ জনে।

এ নিয়ে তৃতীয়বারের মতো ভারতে দৈনিক সংক্রমণ ৪ লাখের গণ্ডি পার করেছে। আর ৪ লাখ সংক্রমণের নজির বিশ্বে কেবল ভারতেরই রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯১৫। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৩৪ হাজার ৮৩ জনে।

করোনার লাগাম টানতে টিকাদান কর্মসূচি জোরদারের চেষ্টা চলছে। গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৫৯ হাজার ৭১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। এ নিয়ে ১৬ কোটি ৪৯ লাখের বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে।

তবে ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে টিকাদানের গতি যে যথেষ্টই কম তা স্বীকার করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ