Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

দক্ষিনাঞ্চলে জুমাতুল বিদার জামাতে মসজিদগুলোতে মুসুল্লীদের ভীড়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৪:৩৪ পিএম

বরিশাল সহ দক্ষিণাঞ্চলের সর্বত্রই জামাতুল বিদার জামাতে মসজিদগুলোতে মুসুল্লীদের ভীড় ছিল লক্ষণীয় মাত্রায়। প্রতিটি মসজিদেই মাস্ক পড়ে ও স্বাস্থ্যবিধি মেনে মুসুল্লীগন নামাজ আদায় করেন। খোৎবা পূর্ব বয়ানে ইমাম ছাহেবগন সকলকে ইসলামের হুকুম আহকাম মেনে চলার তাগিদ দেন।
বরিশাল মহাগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মছজিদে নামাজ শেষে মিলাদ ও দোয়া মাহফিলে করোনা ভাইরাস সহ সবধরনের বালা মুসিবত থেকে মহান আল্লাহ রাবাবুল আলÑআমীনের রহমত কামনা করে মোনাজাত করা হয়। মছজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ ছাহেব নামাজে ইমামতি ও মিলাদ শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন।

দক্ষিণাঞ্চলে জামাতুল বিদার সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় ফরিদপুরের বিশ^ জাকের মঞ্জিলে। দেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন বিকল্প ব্যবস্থায় মুসুল্লীগন এ জামাতে অংশ নেন। জুমার নামাজ শেষে মিলাদ ও দোয়া সহ বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ)-এর রওজা শরিফ জিয়ারতেও জাকেরানÑআশেকান সহ মুসুল্লীয়ানগন অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুমাতুল বিদা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ