Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

সব খেলোয়াড় নিয়েই মালদ্বীপ যাবে বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৫:০০ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে খেলতে নিজেদের স্কোয়াডের সব খেলোয়াড় নিয়েই মালদ্বীপ যাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টুর্নামেন্টে খেলার আগে দু’বার করোনাভাইরাস পরীক্ষা করানো হবে দলের ফুটবলারদের। ঢাকা ছাড়ার আগে একবার এবং মালদ্বীপের রাজধানী মালেতে গিয়ে আরেকবার করোনা পরীক্ষা হবে খেলোয়াড়দের। কেউ আক্রান্ত হলে যাতে সমস্যা না হয়, সে কারণেই দলের সবাইকে মালদ্বীপ নিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। সবকিছু ঠিক থাকলে রোববার মালদ্বীপের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বিপিএলের কর্তমান চ্যাম্পিয়নরা।

বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক জানিয়েছেন, সদ্য বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া এলিটা কিংসলের পাসপোর্ট না থাকায় তাকে বাদ দিয়ে ক্লাবের নিবন্ধিত ২৬ ফুটবলারকে মালদ্বীপে নিয়ে যাবেন স্প্যানিশ কোচ অস্কার ব্রæজন। কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্ট মিলে যাচ্ছেন আরও ২০জন। সবমিলিয়ে বসুন্ধরা কিংসের ৪৬ জনের একটি বহর মালদ্বীপ যাচ্ছে। যেখানে এএফসি কাপের গ্রæপপর্বে খেলবে বাংলাদেশের কর্পোরেট এই দলটি।

এএফসি কাপের ‘ডি’ গ্রæপে খেলবে বসুন্ধরা। গ্রæপের তিন প্রতিপক্ষের দু’টি ভারতের মোহনবাগান ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। তৃতীয় দল চুড়ান্ত হবে ১১ মে ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস ক্লাবের মধ্যেকার প্লে-অফ ম্যাচের পর।

১৪ থেকে ২০ মে পর্যন্ত মালদ্বীপের রাজধানী মালেতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ‘ডি’ গ্রæপের খেলা। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বসুন্ধরার প্রতিপক্ষ স্বাগতিক মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। ১৭ মে বেঙ্গালুরু এফসি বা ঈগলস ক্লাবের বিপক্ষে খেলার পর বসুন্ধরা কিংস নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে ২০ মে। যে ম্যাচে তাদের প্রতিপক্ষ ভারতের জায়ান্ট মোহনবাগান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ জুন, ২০২১

আরও
আরও পড়ুন