Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে ছিনতাইকারী চক্রের ১০ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৭:১৬ পিএম

নগরীতে একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদুল ফিতরকে সামনে রেখে নগরীতে সক্রিয় হয়ে ওঠা এই ছিনতাইকারী দলের সদস্যরা বিভিন্ন ব্যাংক ও এটিএম বুথের সামনে ওৎ পেতে থাকে। টাকা তুলে গ্রাহক বের হওয়ার পর তাকে অনুসরণ করে নির্জন স্থানে সুযোগ বুঝে টাকা ছিনিয়ে নেয় তারা। বৃহস্পতিবার রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ১০ জন হলেন- বেলাল হোসেন রুবেল (৩০), মেহরাজ হোসেন রাকিব (২৫), হাবিবুর রহমান কায়সার (২২), শরীফ হোসেন (২০), মো. জয় (২১), মো. রুবেল (২০), সাইফুল ইসলাম (২১), সাদ্দাম হোসেন (২৯), রাসেল ওরফে রাকিব (১৯) এবং মো. ইয়াকুব (১৯)।

তাদের কাছ থেকে একটি এলজি-ছোরাসহ ছিনতাই কাজে ব্যবহৃত বিভিন্ন অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বুধবার নগরীর ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট এলাকায় ছিনতাইয়ের শিকার রিদুয়ানুল আলমের অভিযোগের ভিত্তিতে অভিযানে সংঘবদ্ধ এই ছিনতাইকারী দলকে পাওয়া গেছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন। তিনি বলেন, মূলত ঈদকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারও কয়েকটি ছিনতাইকারী গ্রুপ নগরীতে সক্রিয় হয়েছে। ঈদের আগের সপ্তাহে বেতন-বোনাস দেওয়া হয়, মার্কেটে লোকজনের ভিড় বাড়ে। ব্যাংক এবং এটিএম বুথ থেকে অন্যান্য সময়ের চেয়ে বেশি টাকা তোলা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ব্যাংক এবং এটিএম বুথের সামনেই মূলত তারা ঘোরাফেরা করে। টাকা তুলে গ্রাহক বের হওয়ার পর তাকে টার্গেট করে। এছাড়া বিভিন্ন মার্কেট-শপিংমলের সামনে থাকে সন্ধ্যার পর। বাজার শেষে বেরিয়ে রিকশায় ওঠার পর নারীদের গলার চেইন, ভ্যানিটি ব্যাগ টান মেরে নিয়ে পালিয়ে যায় তারা। গ্রেফতার প্রত্যেকের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় অন্তত পাঁচটি করে ছিনতাইয়ের মামলা আছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাইকারী চক্র গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ