Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিজেপির পশ্চিমবঙ্গ সহসভাপতি যোগ দিচ্ছেন তৃণমূলে?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

বিজেপির পশ্চিমবঙ্গের রাজ্য সহ-সভাপতি মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। গতকাল বিধায়ক হিসাবে শপথগ্রহণের পর তার গতিবিধিতে ফের একবার উঠছে সেই প্রশ্ন। এদিন শপথগ্রহণের পর বিজেপির পরিষদীয় দলের বৈঠকে যোগ দেননি তিনি। পরে সাংবাদিকদের মুখোমুখি হলেও কোনো কথা বলেননি তিনি। যার ফলে নতুন জোর পেয়েছে তার তৃণমূলে যোগদানের জল্পনা।
ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়, বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর থেকেই মুখে কুলুপ এঁটেছেন মুকুল। কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে নিজে ভোটে জিতলেও ছেলে শুভ্রাংশু হেরেছেন বীজপুর থেকে। তবে ভোট যত গড়িয়েছে ততই সুর নরম হয়েছে মুকুলের। এর মধ্যে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে মুকুলের প্রশংসাও শোনা যায়। ভোটের ফল প্রকাশের পর তার নীরবতায় নতুন করে জল্পনা শুরু হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানায়, বিধানসভায় মাত্র ২০ মিনিট ছিলেন মুকুল রায়। শপথ নিয়ে বেরিয়ে যান তিনি। বেরোনোর পথে দেখা হয় তৃণমূল নেতা সুব্রত বক্সির সঙ্গে। সৌজন্য বিনিময় করেন একদা তৃণমূলের দুই মূল কান্ডারি। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুকুল রায় বলেন, ‘আজ আমি কিছু বলবো না। যা বলার সবাইকে ডেকে বলবো।’

এদিকে বিজেপির অভ্যন্তরে মুকুল রায়কে বিরোধী দলনেতা করার দাবি উঠেছে। কিন্তু এ ব্যাপারে কোনও প্রশ্নের জবাব দেননি তিনি। বিধানসভা নির্বাচনকে সামনে রেখে মুকুলকে সর্বভারতীয় সহ-সভাপতির পদ দিয়েছিল বিজেপি। কিন্তু শেষ পর্যন্ত পদ্মফুল ফোটেনি বাংলায়। মুকুলের ঘনিষ্ঠমহল সূত্রের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের বিভিন্ন আচরণে তিনি ক্ষুব্ধ। তাছাড়া তাকে ভোটে লড়তে একপ্রকার বাধ্য করা হয়েছে। এর ফলে গোটা রাজ্যে দলের সংগঠন দেখতে পারেননি তিনি। হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন