Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্লাস চলাকালে সহপাঠীদের ওপর বন্দুক নিয়ে হামলা, জখম ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ১২:০১ এএম

ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে। স্কুলের মধ্যে ক্লাস চলাকালীন অতর্কিতে গুলি চালাল খোদ ষষ্ঠ শ্রেণির এক পড়ুয়া। ঘটনায় কোনও মৃত্যুর খবর না মিললেও গুরুতর জখম হয়েছেন তিন পুলিশকর্মী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তরপশ্চিম আমেরিকার রিগবি মিডল স্কুলে। পুলিশ জানিয়েছেন, এদিন অন্যান্য সহপাঠীদের সঙ্গে স্কুলে ক্লাস করছিল ওই ষষ্ঠ শ্রেণির ছাত্রীও। কিন্তু ক্লাস চলাকালীন আচমকা নিজের ব্যাগ থেকে বন্দুক বের করে সহপাঠীদের উপর গুলি চালাতে শুরু করে সে। শুধু তাই নয়, স্কুলের বাইরে গিয়েও গুলি চালায় সে।

এই বিষয়ে জেফারসন কাউন্টি শেরিফ স্টিভ অ্যান্ডারসন বলেন, “ওই কিশোরীর বয়স আনুমানিক ১১-১২ বছর হবে। সে আচমকাই নিজের ব্যাগ থেকে একটি বন্দুক বের করে কয়েক রাউন্ড গুলি চালায় এবং স্কুল থেকে বেরিয়ে আসে। এক শিক্ষকই অত্যন্ত দক্ষতার সঙ্গে তার হাত থেকে বন্দুক কেড়ে নেয় এবং পুলিশ না আসা অবধি নিজের হেফাজজতে আটকে রাখে।” জানা গেছে, ওই কিশোরীর ছোঁড়া গুলির আঘাতে দুজন ছাত্র এবং স্কুলের একজন কর্মচারী জখম হয়েছেন। ওই কিশোরী কোথা থেকে বন্দুক পেল এবং কেনই বা সহপাঠীদের উপর গুলি চালালো, তা খতিয়ে দেখতে স্থানীয় পুলিশ ও এফবিআই।

উল্লেখ্য, এর আগেও আমেরিকা যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপলিসের ফেডএক্স, ক্যালিফোর্নিয়ায় একটি অফিস ভবন, কলোরাডোর একটি মুদির দোকান এবং আটলান্টায় বেশ কয়েকটি স্পা সেন্টারে ব্যাপক বন্দুকবাজির ঘটনা ঘটে। তবে বারবার কেন এ ধরনের ঘটনা ঘটছে তা খতিয়ে দেখতে ঘটনার তদন্ত শুরু করেছেন পুলিশ। সূত্র : সংবাদ সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন মুলুক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ